1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

মানিকগঞ্জে জাতীয় উন্নয়ন মেলাকে সফল করতে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন ……………….সাংবাদিক সম্মেলনে জেলা প্রশাসক এস.এম ফেরদৌস

  • প্রকাশের সময় : বুধবার, ৩ অক্টোবর, ২০১৮
  • ১৩৩০ বার দেখা হয়েছে

মো: আরিফ হোসেন  :

মানিকগঞ্জে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮’ উদযাপন উপলক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস.এম.ফেরদৌস। এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: বাবুল মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পঙ্কজ ঘোষ, সহকারি কমিশনার দিদারুল ইসলাম, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তী, জেলা সাংবাদিক সমিতির সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, সাধারন সম্পাদক শাহজাহান বিশ্বাসসহ জেলা বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এছাড়া ডিএসবি, এন.এস.আই ও ডি.জি.এফ.আই এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসন কর্তৃক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশকে বিশ্বের সামনে একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য বর্তমান সরকারের নানাবিধ কর্মকান্ডে জনগণকে সম্পৃক্তকরণ, রুপকল্প ২০১২ ও ২০৪১ এ বাস্তবায়নের বিষয়ে জনগনকে অবহিতকরণের এ মেলার আয়োজন করা হয়েছে। মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আগামী ৪ তারিখ থেকে ৬ তারিখ পর্যন্ত এ মেলা চলবে।এবারের মেলায় মোট স্টল ১০৮ টি, তবে বেড়ে ১২০ ছাড়িয়ে যেতে পারে। এছাড়া মিডিয়া সেল, কন্ট্রোল রুম ও গেস্ট কর্ণার, পুলিশ বক্স ও ফুট কর্ণার থাকবে। বিশেষ আকর্ষন হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ নিয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং স্বাধীনতা কর্ণার’ থাকবে। উন্নয়ন মেলা উপলক্ষে থিমসং প্রস্তুত করা হয়েছে। থিমসং স্থানীয় ডিশ চ্যানেল ও মাইকিং এর মাধ্যমে প্রচার করা হয়েছে। মেলার প্রথমদিন সকাল ৯.টায় বর্ণাঢ্য উন্নয়ন র‌্যালির শুরুতে বেলুন ফেস্টুন উড়ানো হবে। র‌্যারিতে এক হাজার সুন্দর ক্যাপ বিতরন করা হবে। এছাড়া বড় হাতি, ব্যান্ড পার্টি ও রোড শো- থাকবে। সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্ধোধনী অনুষ্ঠান ৩টি বড় টিভিতে লাইফ দেখানো হবে। এছাড়া মেলায় সার্বক্ষনিক অপেন ওয়াইফাই থাকবে। মেলা চলাকালীন সকল কার্যক্রম ফেসবুক লাইফ থাকবে। সকাল ১১ টায় বাউল সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় লাঠি খেলা, পুঁথি পাঠ ও পুতুল নাচের আয়োজন করা হয়েছে।

প্রথমদিন দুপুর থেকেই সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। বাউল, লোকসংগীত, গীতনাট্য, রিয়েলিটি শেঅ, নৃত্য একক ও দলীয় সংগীত উপস্থাপন করা হবে। মেলার তিনদিনই বিভিন্ন স্থানীয় শিল্পীবৃন্দ ও শিল্পীগোষ্ঠী পরিবেশন করবেন। মেলায় প্রতিদিন বিকাল ৩ টা থেকে কালচারাল প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। সন্ধ্যার পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্ধারিত বিষয়ের উপর আলোচনা সভা হবে। মেলার কেন্দ্রস্থলে ৬৫ ফিট উচু স্টীলের টাওয়ারে সরকারের বিভিন্ন অর্জন ও উন্নয়নমুলক কর্মকান্ড (জাতীয় ও মানিকগঞ্জ বিষয়ক) প্রমান্যচিত্র প্রদর্শিত হবে।

জেলা প্রশাসন, মানিকগঞ্জ এর কার্যক্রম বিষয়ক লিফলেট তৈরি করা হয়েছে। এছাড়া ও স্যুভেনির প্রস্তুতির কার্যক্রম চলমান। নিরাপত্তা নিশ্চিত করতে সিসি টিভি সজ্জিত পুলিশের কন্ট্রোল রুম স্থাপন করা হবে। মেলার সমাপনী দিনে বিভিন্ন ক্যাটাগরিতে (সরকারি,বেসরকারি ও শিক্ষা প্রতিষ্ঠান) পুরস্কার প্রদান করা হবে এবং উন্নয়ন মেলায় অংশগ্রহনকারীদের সার্টিফিকেট প্রদান করা হবে। রাতে বর্ণাঢ্য আতশবাজির মধ্যে দিয়ে মেলার সমাপ্তি হবে। মানিকগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ অক্টোবর থেকে তিন দিন ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা -২০১৮ সফলভাবে সম্পন্ন করার জন্য সকল শ্রেনী পেশার মানুষের উপস্থিতি ও সহযোগিতা কামনা করেন।

 

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury