1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

মানিকগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের অনিদিষ্টকালের কর্মবিরতি শুরু

  • প্রকাশের সময় : সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮
  • ১১৩০ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :

চাকুরী স্থায়ী করণ ও ছাটাইকৃতদের অভিজ্ঞতার আলোকে নিয়োগ দেয়ার দাবীতে মানিকগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের অনিদিষ্টকালের কর্মবিরতি শুরু হয়েছে।

সোমবার সকাল ৯ টা থেকে কয়েকশ মিটার রিডার ও ম্যাসেঞ্জার সদর উপজেলার মূলজান পল্লীবিদ্যুৎ অফিসের সামনে কর্মবিরতি শুরু করে প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেন।

এ সময় ভুক্তভোগিরা অভিযোগ করেন,পুর্বে একজন মিটার রিডার ২ হাজার মিটার রিডিং করত এবং একজন ম্যাসেঞ্জার ২ হাজার বিল বিতরন করত। এখন দুইটি পদ একত্রিত করে অন্যায় ভাবে দুইজনের কাজ একজনের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। যা অমানবিক ও কস্টকর।

এ সময় তারা আরো অভিযোগ করেন, পল্লীবিদ্যুৎ সমিতির কিছু অর্থলোভী জেনালের ম্যানেজার বিআরইবির চেয়ারম্যানকে ভুল বুঝিয়ে পল্লী বিদ্যৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের উপর কাজের চাপ বাড়িয়ে কর্মী ছাটাই করে পুর্নরায় নিয়োগের মাধ্যমে নিয়োগ বাণিজ্যের পায়তারা করছে।

আয়োজিত কর্মবিরতিতে বাংলাদেশ মিটার রিডার,ম্যাসেঞ্জার কেন্দ্রীয় ঐক্য পরিষদের সভাপতি দাউদ খান দাবী করেন,পল্লীবিদ্যুৎ  সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের চাকরী স্থায়ী করতে হবে,অস্বাভাবিক কাজের চাপ কমিয়ে সমতায় আনতে হবে, মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের পদ পৃথক করতে হবে, ৯ বছর মেয়াদ সমাপ্তি ও ছাটাইকৃতদের অভিজ্ঞতার আলোকে অনতিবিলম্বে পূনঃ নিয়োগ দিতে হবে, ভৌগলিক এলাকা ব্যাতীত আবেদনের সুবিধা থাকতে হবে ও  পুনঃ নিয়োগে বেসিক কম দেওয়া যাবে না।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury