1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

গাজীপুরে শ্রমিক-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া

  • প্রকাশের সময় : বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮
  • ১০৫৩ বার দেখা হয়েছে

বিশেষ প্রতিনিধি

পোশাক শ্রমিকদের বেতন ভাতা বৃদ্ধির দাবিতে গাজীপুরে শ্রমিক-পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের সাইনবোর্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে।

পুলিশ ও শ্রমিকরা জানান, সরকার ঘোষিত বেতন কাঠামোয় বেতন বৃদ্ধির দাবিতে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে সাইনবোর্ড এলাকার ইস্ট ওয়েস্ট, প্রীতি সোয়েটার ও ম্যাট্রিক্স কারখানার শ্রমিকরা প্রথমে কারখানার অভ্যন্তরে বিক্ষোভ শুরু করেন। পরে তারা মিছিল সহকারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ করতে থাকেন। এক পর্যায়ে শিল্প পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে  শ্রমিকদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। শ্রমিকরা রাস্তায় যানবাহন ভাঙচুরের চেষ্টা করলে পুলিশ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিতে কয়েক রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। বেলা সোয়া ১১ টার দিকে শ্রমিকরা মহাসড়ক থেকে সরে গেলে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পরিদর্শক মো. রফিকুল ইসলাম জানান, বেতন ভাতা বাড়ানোর দাবিতে শ্রমিকরা রাস্তায় নামলে তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়। এদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী এলাকায় বেতন বৃদ্ধির দাবিত বুধবার বিক্ষাভ করেছে পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। পুলিশ ও শ্রমিকরা জানায়, কোনাবাড়ী এলাকায় কয়েকটি পোশাক কারখানার গেট ভাঙচুর ও জানালায় ইট-পাটেকল নিক্ষপ করা হয়। পরে দুপুর ১২টার দিক ফুটপাতের দোকানের আসবাবপত্র দিয়ে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এতে ওই সড়েক সকল যান চলাচল বন্ধ হয়ে যায়।

 

এ সময় শ্রমিকরা লাঠিসোঠা নিয়ে মহাসড়েক অবস্থান নেয়। পরে কোনাবাড়ী থানা ও শিল্প পুলিশ ঘটনাস্থেল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কয়েক রাউন্ড টিয়ারশেল গ্যাস নিক্ষেপ করে। এ সময় শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ ঘটনায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। কোনাবাড়ী শিল্প পুলিশের সহকারী উপপিরদর্শক (এএসআই) মো. সোহেল রানা জানান, কয়েক দিন ধরে শ্রমিকরা বিক্ষাভ করছেন। বুধবার সকাল থেকে শ্রমিকরা বিক্ষাভ শুরু করেন। দুপুরে তারা মহাসড়ক অবরোধ করেন। পরে কয়েক রাউন্ড টিয়ারশেল গ্যাস নিক্ষেপ করে তাদের ধাওয়া দিলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যান।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury