1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

বিপিএল শুরু আজ

  • প্রকাশের সময় : শুক্রবার, ৪ জানুয়ারী, ২০১৯
  • ১২৫৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর নিয়ে ছিল নানা অনিশ্চয়তা। আসরটি মাঠে গড়ানোর কথা ছিল ২০১৮ সালে। কিন্তু বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনের কারণে তা পিছিয়ে অনুষ্ঠিত হচ্ছে ২০১৯ সালের জানুয়ারিতে।

বিপিএলের আগের আসরগুলো অনুষ্ঠিত হয়েছে নভেম্বর-ডিসেম্বরে। কিন্তু নির্বাচনের কারণে এই সময়ে তা করা সম্ভব হয়নি। প্রথমে বিপিএলের সূচি এগিয়ে অক্টোবরে করা হয়েছিল। কিন্তু পরে তা দুই মাস পিছিয়ে জানুয়ারি-ফেব্রুয়ারিতে নেওয়া হয়।

শনিবার সেই মাহেন্দ্রক্ষণ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে রংপুর রাইডার্স বনাম চিটাগং ভাইকিংসের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়ে যাবে মাসব্যাপী ক্রিকেট উৎসব। বাংলাদেশ সময় বিকেল ৫.২০ মিনিটে শুরু হবে ম্যাচটি। এদিকে দিনের দ্বিতীয় খেলা শুরু হবে সন্ধ্যা ৭টা থেকে। এই ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইট ও রাজশাহী কিংস।

এবারের আসরে থাকছে সাতটি দল। শনিবার থেকে শুরু হয়ে চলবে ফেব্রুয়ারি পর্যন্ত। ৯ ফেব্রুয়ারি টুর্নামেন্টে ফাইনাল। ঢাকা, চট্টগ্রাম, সিলেটÍএই তিন শহরে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। শনিবার থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত চলে ঢাকা পর্ব। এরপর ১৫ থেকে ১৯ জানুয়ারি সিলেট পর্ব। ২১ থেকে ২৩ জানুয়ারি আবার ঢাকা পর্ব। ২৫ থেকে ৩০ জানুয়ারি চট্টগ্রাম পর্ব। এরপর ফাইনালসব বাকী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ঢাকায়।

দেশি-বিদেশি তারকাদের অংশগ্রহণে মুখর থাকবে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট। এবারের আসরে নিঃসন্দেহে সবচেয়ে বড় তারকা স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। সিলেট সিক্সার্সকে নেতৃত্ব দেবেন অস্ট্রেলিয়ার সাবেক সহ-অধিনায়ক ওয়ার্নার। আর তামিম ইকবালের নেতৃত্বে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠে নামবেন স্মিথ।

এদিকে রংপুরের জার্সি গায়ে মাঠে নামবেন ক্যারিবীয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। মাশরাফি বিন মুর্তজার দলে আরো আছেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স ও অ্যালেক্স হেলসের মতো ক্রিকেটাররা।

রোভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেলদের দেখা যাবে ঢাকা ডায়নামাইটসের জার্সি গায়ে। এদিকে খুলনা টাইটান্সের হয়ে বিপিএল মাতাবেন কার্লোস ব্র্যাথওয়েট, ডেভিড মালানরা। কুমিল্লায় স্মিথ ছাড়াও আছেন শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, এভিন লুইস ও শোয়েব মালিকের মতো আন্তর্জাতিক ক্রিকেটার।

বিপিএলের ঢাকা পর্বের সূচি :

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury