1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

মাঠে নামছি ক্রিকেটার হিসেবে, সংসদ সদস্য নয় : মাশরাফি

  • প্রকাশের সময় : শুক্রবার, ৪ জানুয়ারী, ২০১৯
  • ১১৫৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : তার ক্রিকেটার পরিচয় অটুট এখনও। মাঠে আসছেন সেই পরিচয়েই। কিন্তু এই পরিচিত আঙিনায় প্রায়ই এসে পড়ছে তার নতুন পরিচয়, সংসদ সদস্য। বিপিএল শুরুর আগের দিন তাই মাশরাফি বিন মুর্তজার অনুরোধ, ক্রিকেটের জগতে তাকে যেন ক্রিকেটার হিসেবেই বিবেচনা করা হয়।

গত রোববার সংসদ নির্বাচনে বিপুল ব্যবধানে জয়ের পর মঙ্গলবার নড়াইল থেকে ঢাকায় ফেরেন মাশরাফি। বিপিএল চলে এসেছে দুয়ারে। ঢাকায় ফিরে তাই অনুশীলন শুরু করেন রংপুর রাইডার্সের অধিনায়ক, পাশাপাশি চলতে থাকে নির্বাচনে জয়ের পর নানা আনুষ্ঠানিকতাও।

ঢাকায় ফেরার পরদিন গণভবনে যান প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে। সেখান থেকেই চলে আসেন মিরপুরে। দলের অনুশীলন না থাকলেও জিম করেন নিজে নিজে। বৃহস্পতিবার ছিল সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ। সেই অনুষ্ঠান শেষ করে চলে এসেছিলেন মিরপুরে দলের অনুশীলনে।

এভাবেই মাশরাফি সামলে নিচ্ছেন তার দুই জগৎ। তবে ক্রিকেটের জগতে তার অন্য পরিচয় খুব বেশি আনাগোণা করুক, এটি চান না অধিনায়ক। শনিবার শুরু বিপিএলের ষষ্ঠ আসর। তার আগের দিন মিরপুর একাডেমি মাঠে রংপুরের অনুশীলন শেষে মাশরাফি অনুরোধ করলেন, তাকে ক্রিকেটার হিসেবেই বিবেচনা করতে।

“অনুভূতি আলাদা কিছু নয়, বরাবরের মতোই। (সংসদ সদস্য হয়ে মাঠে নামার আগে)। আমি এখানে ক্রিকেটার হিসেবে পরিচিত। মাঠে নামছিও ক্রিকেটার হিসেবে। সংসদ সদস্য হিসেবে নয়। আই হোপ দ্যাট, ইউ গাইজ উইল ট্রিট মি দা সেইম ওয়ে।”

নির্বাচনের প্রচারে ডুবে থাকার পর জয়লাভ, তার পর ঢাকায় ফিরে রাজনৈতিক ব্যস্ততার পাশাপাশি ক্রিকেট সামলানো, এত দ্রুত এত কিছু হচ্ছে, সামাল দেওয়া সহজ নয়। মাশরাফি জানালেন, তবু চেষ্টা করছেন মানিয়ে নিতে।

“ট্রানজিশন পার্টটি খুবই কঠিন। খুব দ্রুত, অল্প সময়ের মধ্যে অনেক কিছু হচ্ছে। চেষ্টা করছি ম্যানেজ করার। বাকিটা দেখা যাক, আল্লাহ ভরসা।” সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করেছিলেন হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে। সেই চোটের রেশ মিলিয়ে যায়নি পুরোপুরি। নির্বাচনী ব্যস্ততায় ক্রিকেট থেকে দূরে থাকার ব্যাপার তো আছেই। সব মিলিয়ে মাঠের ক্রিকেটে মানিয়ে নিতে একটু সময় লাগতে পারে, ধারণা মাশরাফির।

“যেটা বললাম যে ট্রানজিশন পিরিয়ড এত কঠিন যে অনেক কিছু বড়ভাবে চিন্তা করতে পারছি না। তবে এখন পুরোপুরি খেলার মধ্যে ঢুকে যাচ্ছি, এটা নিয়েই ভাবতে পারব। আমার জন্য হয়তো একটু সময় লাগবে মানিয়ে নিতে, আশা করি পারব।” “ইনজুরি এখনও কিছুটা আছে। বোলিং নিয়েও ভাবার ব্যাপার আছে। টি-টোয়েন্টি ফরম্যাটে সবশেষ খেলেছি গত বিপিএলে। এখানেও মানিয়ে নেওয়ার ব্যাপার আছে। হয়তো সময় লাগবে। চেষ্টা করছি যত দ্রুত সম্ভব মানিয়ে নেওয়ার ও দলকে সাহায্য করার।”

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury