1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

একজন ভোক্তা হিসেবে দেশের সকলেরই নিরাপদ খাদ্য পাওয়ার অধিকার রয়েছে

  • প্রকাশের সময় : শনিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১১০৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার

যে যে অবস্থাই থাকুক না কেন দেশের প্রতিটি মানুষই ভোক্তা। একজন ভোক্তা হিসেবে সকলেরই নিরাপদ খাদ্য পাওয়ার অধিকার রয়েছে। শনিবার মানিকগঞ্জে জাতীয় নিরাপদ খাদ্য দিবসের আলোচনা সভায় বক্তারা একথা বলেন।

“সুস্থ সবল জাতি চাই-পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নেই” এই পদিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসনের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এসএম ফেরদৌসের সভাপতিত্বে এই আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বাবুল মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) হাফিজুর রহমান, জেলা আইনজীবি সমিতির সভাতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. জহিরুল করিম, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, মানিকগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান খান রুমেল, মানিকগঞ্জ প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সদস্য খবিরুল আলম চৌধুরী, মানিকগঞ্জ জেলা হোটেল-রেস্তোরা-মিস্টির দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি মিজানুর রহমান মিন্টু, কনজ্যুমার্স অ্যাসোসিয়েশন (ক্যাব) জেলা কমিটির সাধারণ সম্পাদক এবিএস সামছুন্নবী তুলিপ।

বক্তারা আরো বলেন, নিারপদ খাদ্য নিশ্চিত করতে সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। সেই লক্ষ্যে জেলা প্রশাসন জনগনকে সচেতন করা, ভেজালবিরোধী অভিযান পরিচালনা  করে যাচ্ছে। কিন্তু এ ব্যাপারে আশানুরূপ ফল পাওয়া যাচ্ছে না। সরকার সকল ধরণের অনিয়ম ও দুর্নীতি প্রতিরোধে কার্যকর ব্যাব্ষা নিতে নির্দেশ দিয়েছেন। কাজেই ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের সাবধান হতে হবে। এ ব্যাপারে সর্বোস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

এর আগে সকাল সাড়ে ১০টায় জেলা  প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে তা শহীদ স্মরণী সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালী ও আলোচনাসভায় অংশ নেয় খাদ্য বিভাগ, বিভিন্ন হোটেল-দোকান মালিক ও ব্যবসায়ী, সাংবাদিক, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury