1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

প্রশ্নফাঁসের অপচেষ্টায় যুক্ত হলে কঠোর ব্যবস্থা

  • প্রকাশের সময় : শনিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১১৬৩ বার দেখা হয়েছে

বিশেষ প্রতিনিধি

 দেশের কোথাও কেউ প্রশ্নফাঁসের অপচেষ্টার সঙ্গে যুক্ত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর দিন শনিবার (০২ ফেব্রুয়ারি) রাজধানীর আশকোনায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (নওফেল), মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর এসময় উপস্থিত ছিলেন।

প্রশ্নফাঁস বা গুজব সৃষ্টির বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, সারাদেশের কোথাও এ ধরনের তথ্য পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমরা চাই একেবারে প্রশ্নফাঁস ও নকলমুক্ত পরীক্ষা হউক। এখন পর্যন্ত ভালোভাবেই পরীক্ষা হচ্ছে। কোথাও কোনো নেতিবাচক খবর পাইনি।

নতুন মন্ত্রিসভার শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, গত বছর কোনো প্রশ্নফাঁস হয়নি। এ বছরও সেই প্রক্রিয়া অনুসরণ করছি, এবার আরও জোরদার করা হয়েছে, যেনো না হয়। তীক্ষ্ণ গোয়েন্দা নজরদারি চলছে। এরইমধ্যে বেশ কিছু লোককে গ্রেফতার করা হয়েছে। সামাজিক মাধ্যম বা অন্য কোনোভাবে কোনো অপচেষ্টার প্রমাণ পেলে তাদের গ্রেফতার করা হয়েছে। আশা করি সারাদেশে কেউ এ ধরনের অপেচষ্টায় যুক্ত হবেন না।

‘যদি কেউ অপচেষ্টায় যুক্ত হয়েছেন এমন তথ্য পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আইন-শৃঙ্খলা বাহিনীও তৎপর রয়েছে’, বলেন শিক্ষামন্ত্রী।

সবার প্রতি আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, অভিভাবক, শিক্ষক ও পরীক্ষার্থী কেউ কোনো ধরনের অপচেষ্টার সঙ্গে যুক্ত হবেন না। চাহিদা না থাকলে প্রশ্নফাঁস করার কোনো আগ্রহ থাকবে না। কাজেই সবাইকে এটা পালন করতে হবে।

তিনি আরো বলেন, আশা করছি সারাদেশে শান্তিপূর্ণভাবে সব পরীক্ষা সম্পন্ন হবে। আমরা শিক্ষক, অভিভাবক ও পরীক্ষার্থী সবার কাছে পূর্ণ সহযোগিতা আশা করছি।

শিক্ষা বোর্ডসহ শিক্ষা প্রশাসনে বছরের পর বছর কর্মকর্তারা বদলি হচ্ছেন না, এ বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে শিক্ষামন্ত্রী বলেন, আমরা বিষয়টা দেখবো।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury