1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৫০৫ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার

”গন্থাগারে বই পড়ি আলোকিত মানুষ গড়ি” এই স্লোগানকে ধারন করে সারা দেশের ন্যায় মানিকগঞ্জেও জাতীয় গন্থাগার দিবস ২০১৯ পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে  মানিকগঞ্জ জেলা প্রশাসন ও গণগন্ত্রাগার এর আয়োজনে জেলা প্রশাসন চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিন করে এবং জেলা প্রশাসন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস। জেলা গণগন্থাগার এর প্রধান লাইব্রেরীয়ান মাসুমা নাজনীন এর সভাপতিত্ত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসন (সার্বিক) জনাব আব্দুল মতিন, জেলা শিক্ষা অফিসার মো: ফরিদুল ইসলাম,সুশাসনের জন্য নাগরি সুজন এর জেলা সাধারন সম্পাদক ইকবাল হোসেন কচি, বিশ্ব সাহিত্য কেন্দ্র মানিকগঞ্জ জেলা শাখার যুগ্ন আহবায়ক শাহাদত হোসেন সাঁইজি, বাংলাদেশে প্রগতি লেখক সংঘ  জেলা সাধারন সম্পাদক মো: নজরুল ইসলাম, লাইব্রেরী সহায়ক সায়েদুর রহমান পাপ্পু, উদ্যমী পাঠক সুশান্ত সরকার প্রমুখ।

এছারাও উপস্থিত ছিলেন পুলিশ প্রশাসন,সরকারি দেবেন্দ্র কলেজ ও সরকারি মহিলা কলেজের  রোভার্স ও বি এন সি সি গ্রুপ,  বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান ব্র্যাক, বারসিক ও পাসা।

বক্তারা বলেন সৃস্টিলগ্ন থেকেই জ্ঞানের অনুসন্ধান ও সংরক্ষণের প্রচেষ্ঠা মানুষকে প্রকৃতির শ্রেষ্ঠ সৃষ্টিতে পরিনত করেছে। জ্ঞান ও সভ্যতার ধারক ও বাহক হিসেবে গন্ত্রাগার ধীরে ধীরে  জ্ঞন ও যুক্তি মনস্ক সমাজ গঠনে কাজ করে আসছে। বর্তমান সরকার ইতেমধ্যে এই অধিদপ্তরের উন্নয়নে ব্যপক কার্যক্রম হাতে নিয়েছে। যেমন- জাতীয় আর্কাইভস ভবন, প্রত্যেক গন্থাগারে নিজস্ব ভবন, শিশুদের জন্য বিনোদন, আধুনিক পদ্বতিতে পাঠের ব্যবস্থা,ট্যাব,ল্যাপটপ,শিশু পাঠ, দিবস কেন্দ্রীক স্থানীয় ও জাতীয় ভাবে রচনা,চিত্রাংকন,বিতর্ক সহ সৃজনশীল বহুমূখী কার্যক্রম। দেশের সকল শিক্ষার্থীসহ জ্ঞানপিপাসী মানুষ গন্থাগারে নিয়মিত পড়াশোনা করে  নিজেকে সমৃদ্ধ করবে এবং সমাজকে আলোর পথে নিয়ে আসবে এটাই আমরা প্রত্যাশা করি।

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury