1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

মানিকগঞ্জ সরকারী মহিলা কলেজে বসন্ত উৎসব অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১৩০৪ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার

সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনাসভা ও মধ্যাহ্ণভোজের মধ্য দিয়ে বুধবার মানিকগঞ্জ সরকারী মহিলা কলেজে বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে। তবে, ওই কলেজের রসায়ন বিভাগের প্রভাষক মিলু রানী মন্ডলের সড়ক দুর্ঘটনায় মৃত্যু ও রাজধানীর  চকবাজারে মর্মান্তিক অগ্নিকান্ডে বিপুল সংখ্যক মানুষের প্রাণহানির কারণে অনুষ্ঠানটি বিলম্বিত ও অল্প-পরিসরে হয়েছে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

 

কলেজের বিজ্ঞানভবন মিলনায়তনে আয়োজিত এই বসন্তবরণ অনুষ্ঠানের শুরুতে সড়ক দুর্ঘটনায় নিহত রসায়ন বিভাগের প্রভাষক মিলু রানী মন্ডলের স্মরণে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

পরে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনাসভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সুচিত্র রাণী মোদক। বসন্তবরণ উৎসব উদযাপন পরিষদের আহবায়ক ও ইতহাস বিভাগের প্রধান ড. বেগম হোসনে আরার সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনাসভায় বক্তব্য রাখেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও ইসলামের ইতহাস বিভাগের প্রধান আবু বকর সিদ্দিক, ইংরেজী বিভাগের প্রধান অজিত কুমার মন্ডল। এছাড়া  অনুষ্ঠান আয়োজকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন একাদশ শ্রেণীর শিক্ষার্থী শাম-মীম-জোপা বৃষ্টি ও অনুষ্ঠান উপস্থাপনা করে অনার্স (ইংজেরী) চতুর্থ বর্ষের শিক্ষার্থী কণিকা সরকার।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দর্শণ বিভাগের প্রধান আব্দুর রহমান খান, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান মুাহাম্মদ ইমাম মেহেদী, অর্থনীতি বিভাগের প্রভাষক মাজহারুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক নাসিমা আক্তার, ইসলিামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক তরিকুল ইসলাম।

 

আলোচনাসভায় বক্তারা বলেন, প্রত্যেক মানুষের ভিতর প্রতিভা সুপ্ত অবস্থায় থাকে। এই সুপ্ত প্রতিভা বিকশিত হওয়ার ক্ষেত্রে লেখা-পড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতির চর্চার গুরুত্ব অপরিসীম। বসন্ত উৎসব আয়োজন করার জন্য তারা শিক্ষার্থীদের ধন্যবাদ জানান। কলেজের একজন শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ায় এবং রাজধানীর চকবাজারে মর্মান্তিক অগ্নিকান্ডে বিপুল সংখ্যক মানুসের প্রাণহানির ঘটনায় এই অনুষ্ঠানটি বিলম্বিত হয়েছে এবং অল্পপরিসরে হয়েছে বলে জানান তারা।

 

আলোচনাশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে  আবৃত্তি করেন অর্থনীতি বিভাগের প্রভাষক মাজহারুল ইসলাম এবং পরে কয়েকটি সংগীত পরিবেশন করে  রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান মুাহাম্মদ ইমাম মেহেদী। পরে সংগীত ও নৃত্য পরিবেশ করে কলেজের শিক্ষার্থীরা।

 

বিপুল সংখ্যক শিক্ষার্থী এই অনুষ্ঠান উপভোগ করেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury