1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

জাতির জনকের মেধা আর জনগনের সহযোগিতায় এদেশ স্বাধীন হয়েছে- মুজিবনগর সরকারের উপসচিব

  • প্রকাশের সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০১৯
  • ১৪০৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

মুজিবনগর সরকারের উপসচিব ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি সৈয়দ মাহবুবুর রশিদ বলেছেন, স্বাধীনতা যুদ্ধের সময়  বঙ্গবন্ধুর আদেশ উপেক্ষা করে হাইকোর্ট, জজকোর্ট ও ডিসি অফিস খোলা ছিল। ২৫ মার্চ রাজারবাগে হামলার পর ঢাকায় তেমন বড় হামলা হয়নি। পাকিস্তান হামলা করেছে গ্রামীন জনপদে তারা হাইসোসাইটিতে হামলা করেনি। কারণ হাইসোসাইটির লোকজন পাকিস্তানকে সহায়তা করেছে। জাতির জনকের মেধা আর জনগনের সহযোগিতায় এদেশ স্বাধীন হয়েছে। সোমবার বিকেলে মানিকগঞ্জে ঘাতক দালাল নির্মূল কমিটির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার পর ষড়যন্ত্র শেষ হয়নি, ১৯৭৩-৭৪ সালে ১৬ ডিসেম্বর  বিজয় দিবস পালন করতে দেয়নি জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ। স্বাধীনতার ৮ বছরের মাথায় খান এ সবুর জিয়াউর রহমানের সহযোগিতায় ৮টি সিটি জিতে নেন। এভাবেই স্বাধীনতা বিরোধীরা রাষ্ট্রীয় ক্ষমতায় আসে। জেলা শহরের সাংস্কৃতিক বিপ্লবী সাংস্কৃতিক সংঘ (সাবিস) মিলনায়তনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে এই আলোচনাসভার আয়োজন করে জেলা ঘাতক দালাল নির্মূল কমিটি।

 

জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্র্র্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল,  জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাখাওয়াৎ হোসাইন খান, অধ্যক্ষ উর্মিলা রায়, নারী নেত্রী লক্ষ্মী চ্যাটার্জি, মানিকগঞ্জ সদর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওবায়দুল ইসলাম ইয়াকুব, জেলা উদীচীর সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মামুন প্রমূখ।

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury