1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
গণপটিুনিতে ফরদিপুরে দুই ভাইয়রে মৃত্যু পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা

ইউটিউবে করোনা সংক্রান্ত ভিডিওতে ভুল তথ্যের ছড়াছড়ি

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৭১৩ বার দেখা হয়েছে

ইউটিউবে করোনা নিয়ে বানানো জনপ্রিয় ভিডিওগুলোর এক চতুর্থাংশই ভুল তথ্য অথবা ভুল দিক-নির্দেশনা সম্বলিত। আরও ভয়ংকর তথ্য হলো এই ভিডিওগুলো এ পর্যন্ত ছয় কোটি বিশ লক্ষ বার দেখা হয়েছে।
এসব ভুল তথ্য বা গুজবের মধ্যে এমনও রয়েছে যে বলা হচ্ছে ওষুধ নির্মাতা প্রতিষ্ঠানগুলোর কাছে করোনাভাইরাসের ভ্যাকসিন আছে কিন্তু তারা তা বিক্রি করছে না। ইউটিউব জানায় তারা এই ভুল তথ্য বা গুজব অপসারণের কাজে নেমেছে।
ইউটিউব থেকে এটাও পরামর্শ দেয়া হচ্ছে যে ভালো কোয়ালিটি এবং সঠিক তথ্য সম্বলিত ভিডিও সরকার এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা আপলোড করছে। কিন্তু দেখা যাচ্ছে ভিডিওগুলো দুর্বোধ্য এবং ইউটিউব তারকা এবং ব্লগাররা একে তেমন একটা জনপ্রিয় করছেন না। ফলে সরকারি ভিডিওগুলো স্কোর ভালো করলেও খুব বেশি ভিউ হচ্ছে না। তাই সরকারের উচিত হবে বিনোদন মিডিয়ার সঙ্গে একত্রিত হয়ে কাজ করা।

শুধু তাই নয়, ইউটিউব জানায় কিছু মুলধারার মিডিয়াও কোভিড-১৯ নিয়ে ভুল তথ্য ছড়িয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury