1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আন্দোলনরত সাধারন শিক্ষার্থীদের উপর হামলা বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে ডাবলুর মৃত্যুতে জেলা বিএনপির শোক প্রকাশ মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ির তাজিয়া মিছিল বের হওয়ার নানা প্রস্তুতি ও ইতিহাস প্রধানমন্ত্রীর হাত থেকে সেরা মেধাবী পুরুষ্কার গ্রহন করেন মানিকগঞ্জের জান্নাতুল মানিকগঞ্জের গড়পাড়ায় ব্রীজ নির্মানের দুই বছরের মধ্যেই ডেবে চরম ভোগান্তিতে হাজারোও মানুষ মানিকগঞ্জ গড়পাড়া ইমামবাড়ির তাজিয়া মিছিলের প্রস্ততি ও  ইতিহাস কোটা  আন্দোলনের সমর্থনে মানিকগঞ্জে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ সিংগাইরে ঋণ গ্রহীতার কাছে ব্যাংক ম্যানেজারের ঘুষ দাবীর অভিযোগ মানিকগঞ্জে প্রতিপক্ষের হামলায় সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু সিংগাইরে আ.লীগ অফিস ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় ৫ দিনেও গ্রেফতার নেই 

আরও ২৯ জনের মৃত্যু, শনাক্ত ১৯২৯

  • প্রকাশের সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৯০ বার দেখা হয়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো চার হাজার ৪১২ জনে। ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৯২৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত তিন লাখ ২১ হাজার ৬১৫ জন করোনা শনাক্ত হলেন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ২১১ জন, আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ১৬ হাজার ১৯১ জন।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৩টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৩৬৯টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৩টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ লাখ পাঁচ হাজার ১১১টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭৬ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক শূন্য চার শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিচেনায় সুস্থাতার হার ৬৭ দশমিক ২২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের এমআইএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) এর বরাতে বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৯ জনের মধ্যে পুরুষ ২২ জন, আর নারী সাত জন। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেছেন তিনি হাজার ৪৫৪ জন; যা ৭৮ দশমিক ২৯ শতাংশ এবং নারী মারা গেছেন ৯৪৮ জন; যা ২১ দশমিক ৭১ শতাংশ।

২৯ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৭ জন, আর বাড়িতে দুই জন। তাদের বিবেচনায় দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ১৫ জন।

আবার বিভাগভিত্তিক মৃতের সংখ্যায় ২৯ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১৪ জন, চট্টগ্রাম, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুই জন করে, রাজশাহী বিভাগে চার জন এবং বরিশাল বিভাগে রয়েছেন তিন জন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury