1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৩:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জর পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জাহিদের নির্বাচনী জনসভা মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শাহ আলম ডিআইজি হাবিবুর রহমানের উদ্যোগে অবহেলিত বেদে ও শান্দার সমাজ পেলো নিজস্ব কবরস্থান মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জাহিদুল ইসলামের নির্বাচনী মতবিনিময় সভা প্রতিটি নির্বাচনে অংশ নেবে জাপা: জিএম কাদের হাইপারটেনশন ডে- জেনে নিন উচ্চ রক্তচাপের বিস্তারিত বিএনপির নতুন নির্বাচনের দাবি মামা বাড়ির আবদার: কাদের মানিকগঞ্জে নতুন করে করোনায় আক্রান্ত ৭ পদ্মা যমুনায় ইলিশ শিকার, ৭৫ জনকে জেল জরিমানা সৌমিত্র চ্যাটার্জির খোঁজ নিলেন অমিতাভ

শিক্ষকদের পাঠাদানের কলা-কৌশলের পাশাপাশি প্রযুক্তিগত জ্ঞান অর্জন করতে হবে -টিচার্স ড্রিম’র প্রতিষ্ঠা বার্ষিকীতে মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস

  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ৩৫ বার দেখা হয়েছে

বিশেষ প্রতিনিধি :
মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, শিক্ষকদের পাঠাদানের কলা-কৌশলের পাশাপাশি প্রযুক্তিগত জ্ঞান অর্জন করতে হবে। নিজেদের নীতি-নৈতিকতা মেনে চলতে হবে এবং শিক্ষার্থীদের আন্তরিকতা দিয়ে পাঠদান করতে হবে।

শুক্রবার বিকেলে মানিকগঞ্জ জেলা শহরের বেউথা এলাকায় দিশারী প্রি প্রাইমেরী স্কুল প্রাঙ্গনে ‘টিচার্স ড্রীম’র ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীরা যাতে সুশিক্ষায় শিক্ষিত হতে পারে সেদিকে সবসময় খেয়াল রাখতে হবে। শুধু ভালো রেজাল্ট করলেই হবে না। শিক্ষার্থীকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আজকের শিশু আগামীর ভবিষ্যত। আগামী দিনগুলোতে তারাই নেতৃত্ব দিবে। বড় বড় চেয়ারে বসবে। তাই তাদেরকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মানবিক হিসেবে গড়ে তুলতে হবে।

টিচার্স ড্রীম’র প্রধান পৃষ্ঠপোষক লুৎফর রহমান যুবায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জ্যোৎ¯œা খাতুন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুল জব্বার, টিচার্স ড্রিম’র উপদেষ্টা ও মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, টিচার্স ড্রিম’র এডমিন রোজিনা মাহমুদ, এস এম রাব্বি ও জান্নাতুল ফেরদৌসী, দিশারী’র সভাপতি হাসান শিকদার প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন মানিকগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মিহির, বাংলাদেশ সাংবাদিক সমিতির সহ সভাপতি কাবুল উদ্দিন খান, মানিকগঞ্জ সংবাদপত্র সম্পাদক পরিষদের সাধারন সম্পাদক ও প্রেসক্লাবের ক্রীড়া সংস্কৃতিক সম্পাদক আশরাফুল আলম লিটন, যুগ্ম সাধারন সম্পাদক ও প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক আমার নিউজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: আকরাম হোসেন, দৈনিক শীর্ষ বার্তার সম্পাদক ও প্রকাশক আব্দুল আলীমসহ শিক্ষকগণ।

আলোচনা শেষে দিশারীর প্রি-প্রাইমারী স্কুলের সুবিধাবঞ্চিত ৫০ জন শিক্ষার্থীদের একটি করে খাতা, কলম ও খাবার প্যাকেট দেওয়া করা হয়।

উল্লেখ্য, ‘টিচার্স ড্রীম’ দেশব্যাপী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদেরে অনলাইনভিত্তিক সংগঠন। সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে তিনদিনব্যাপী ফেসবুক লাইভের মাধ্যমে সারাদেশের ৬০জন শিক্ষক যুক্ত থাকছেন নানা অনুষ্ঠানে। এসব লাইভে শিক্ষকদের পাশাপাশি শিক্ষা পরিবারের বিভিন্ন পর্যায়েরকর্মকর্তা, শিক্ষার্থী, অভিভাবকরাও যুক্ত থাকছেন। কিভাবে ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে সহজেই শিক্ষার্থীদের পাঠদান ও শিক্ষকদের গুনগত মনোন্নয়ন করা যায়-সেসব বিষযে আলোচনা করা হচ্ছে। শনিবার রাতে তিনদিনব্যাপী এসব ফেসবুক লাইভ অনুষ্ঠান শেষ হবে।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury