1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আন্দোলনরত সাধারন শিক্ষার্থীদের উপর হামলা বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে ডাবলুর মৃত্যুতে জেলা বিএনপির শোক প্রকাশ মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ির তাজিয়া মিছিল বের হওয়ার নানা প্রস্তুতি ও ইতিহাস প্রধানমন্ত্রীর হাত থেকে সেরা মেধাবী পুরুষ্কার গ্রহন করেন মানিকগঞ্জের জান্নাতুল মানিকগঞ্জের গড়পাড়ায় ব্রীজ নির্মানের দুই বছরের মধ্যেই ডেবে চরম ভোগান্তিতে হাজারোও মানুষ মানিকগঞ্জ গড়পাড়া ইমামবাড়ির তাজিয়া মিছিলের প্রস্ততি ও  ইতিহাস কোটা  আন্দোলনের সমর্থনে মানিকগঞ্জে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ সিংগাইরে ঋণ গ্রহীতার কাছে ব্যাংক ম্যানেজারের ঘুষ দাবীর অভিযোগ মানিকগঞ্জে প্রতিপক্ষের হামলায় সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু সিংগাইরে আ.লীগ অফিস ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় ৫ দিনেও গ্রেফতার নেই 

আইপিএলে রাবাদার অবিশ্বাস্য রেকর্ড

  • প্রকাশের সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৪২৯ বার দেখা হয়েছে

টি-টোয়েন্টি ক্রিকেটকে বলা হয়, ব্যাটসম্যানদের খেলা। বোলাররা খুব কম সফলই হয় এই ফরম্যাটে। অথচ দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার আশ্চর্য ব্যতিক্রম এই ফরম্যাটে। টানা ২১ আইপিএল ম্যাচে উইকেট শিকারের অবিশ্বাস্য কীর্তি গড়েছেন এই প্রোটিয়ান।

চলতি আইপিএলে দিল্লি ক্যাপিট্যালসের ৭ ম্যাচে ১৭ উইকেট শিকার করে পার্পল ক্যাপ নিজের দখলে বেশ ভালোভাবে রেখেছেন রাবাদা। এই মৌসুমের প্রতিটি ম্যাচেই পেয়েছেন উইকেট। এমনকি গত মৌসুমের কোনো ম্যাচেই রাবাদা উইকেটহীন থাকেননি। সবমিলিয়ে আইপিএল ইতিহাসে রেকর্ড ২১ ম্যাচে টানা উইকেট শিকারের অনন্য রেকর্ড গড়েছেন এই প্রোটিয়া বোলার। এমনকি টানা ১০ ম্যাচে ন্যূনতম ২ উইকেট নেওয়ার কীর্তি রয়েছে রাবাদার।

সর্বশেষ ২০১৭ সালে নিজের প্রথম আইপিএলের আসরে কোনো ম্যাচে উইকেটশূন্য ছিলেন রাবাদা। এরপর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৫৯ রানে ৪ উইকেট দিয়ে সেই ২০১৭ সাল থেকে শুরু, এরপর ২০১৮ সালের আইপিএল এবং চলতি আসরেও টানা উইকেটশিকার করেই যাচ্ছেন রাবাদা। আইপিএলের ক্যারিয়ারে মাত্র ২৫ ম্যাচের ২১টিতেই টানা উইকেটে রাবাদার উইকেট সংখ্যা দাঁড়িয়েছে ৪৮-এ।

আইপিএলে টানা সবচেয়ে বেশি ম্যাচে উইকেট শিকারের আগের রেকর্ড ছিল ভারতীয় পেসার বিনয় কুমারের। ২০১২ ও ২০১৩ আসরে টানা ১৯ ম্যাচে উইকেট শিকার করেছিলেন এই ডানহাতি ভারতীয় পেসার। এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের শ্রীলঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। আইপিএল ইতিহাসের অন্যতম সফল এই পেসার ২০১৫ থেকে ২০১৭ আসর পর্যন্ত টানা ১৫ ম্যাচে উইকেটের স্বাদ নিয়েছিলেন।

 

/মহিদ

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury