1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০২:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জর পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জাহিদের নির্বাচনী জনসভা মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শাহ আলম ডিআইজি হাবিবুর রহমানের উদ্যোগে অবহেলিত বেদে ও শান্দার সমাজ পেলো নিজস্ব কবরস্থান মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জাহিদুল ইসলামের নির্বাচনী মতবিনিময় সভা প্রতিটি নির্বাচনে অংশ নেবে জাপা: জিএম কাদের হাইপারটেনশন ডে- জেনে নিন উচ্চ রক্তচাপের বিস্তারিত বিএনপির নতুন নির্বাচনের দাবি মামা বাড়ির আবদার: কাদের মানিকগঞ্জে নতুন করে করোনায় আক্রান্ত ৭ পদ্মা যমুনায় ইলিশ শিকার, ৭৫ জনকে জেল জরিমানা সৌমিত্র চ্যাটার্জির খোঁজ নিলেন অমিতাভ

ভিলিয়ার্স হচ্ছেন ‘সুপার হিউম্যান’: কোহলি

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ২১ বার দেখা হয়েছে

এবারের আইপিএলের তিন ভেন্যুর মধ্যে সবচেয়ে ছোট মাঠ হচ্ছে শারজাহ। এই মাঠে খেলা মানেই ধুন্ধুমার ব্যাটিং এবং রানের ফোয়ারা। তবে আইপিএলের শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে বিষয়টি ভিন্ন ছিল। শারজাহর উইকেটে চিরাচরিত সেই ওজ্জ্বল্য ছিল না। সময়ের সঙ্গে মাঠ আরও স্লো হতে লাগলো। ফলে সব ব্যাটসম্যানরাই ভুগেছে সেখানে। তবে আশ্চর্য ব্যতিক্রম হয়ে ব্যাট হাতে তাক লাগিয়ে দিয়েছেন এবি ডি ভিলিয়ার্স। এই প্রোটিয়াকে সুপার হিউম্যান বলে আখ্যায়িত করেছেন কোহলি।

টসে জিতে আগে ব্যাট করতে থাকা বেঙ্গালুরু প্রথম ১৫ ওভারে তুলেছিল ১১১ রান। আর শেষ ৫ ওভারে রান আসে ৮৩। যার একক কৃতিত্ব ভিলিয়ার্সের। কলকাতার পেসার কমলেশ নাগরকোটিকে রানবন্যায় ভাসিয়ে শুরু। এরপর বাদ যায়নি কোনো বোলারই। শেষ পর্যন্ত ভিলিয়ার্সের ৩৩ বলে ৫ চার এবং ৬ ছয়ে ৭৩ রানের ইনিংসে ১৯৪ রানের বিশাল সংগ্রহ পায় বেঙ্গালুরু।

জবাবে ব্যাটিংয়ে নেমে ধুঁকতে থাকা কলকাতা থামে মাত্র ১১২ রানে। বেঙ্গালুরু জেতে ৮২ রানের বড় ব্যবধানে। অসাধারণ ইনিংসের জন্য ম্যাচসেরার পুরস্কার হাতে আসে ভিলিয়ার্সের। ম্যাচ শেষে বেঙ্গালুরু অধিনায়ক কোহলির কণ্ঠে বারবার উঠে আসে এই প্রোটিয়া কিংবদন্তির কথা।

কোহলি বলেন, ‘টসের সময় থেকে শারজাহর উইকেটে স্বাভাবিক ওজ্জল্য ছিল না। সুতরাং আমরা বুঝতে পারছিলাম, সময়ের সঙ্গে মাঠ আরও স্লো থেকে স্লো হয়ে যাবে। ব্যাটসম্যানরা এখানে কষ্ট করে রান তুলতে হবে। হয়েছেও তাই। একজন সুপার-হিউম্যান ছাড়া প্রত্যেকে এই পিচে লড়াই করেছে।’

ভিলিয়ার্সকে নিয়ে কোহলি আরও যোগ করেন, ‘সবাই বলছিল, সর্বোচ্চ ১৬৫-১৭০ রান হতে পারে। কিন্তু এবি ডি ভিলিয়ার্স ছিলেন অবিশ্বাস্য। আমি মাঠে এসে মারতে চেষ্টা করছি। কিন্তু হচ্ছিলো না। তবে এবি আসলো এবং তৃতীয় বল থেকেই দারুণভাবে খেলতে শুরু করলো। এরকম মাঠে কেবল, এবি এমনভাবে খেলতে পারে। তার ইনিংসটা বিশেষ কিছু ছিল। আমরা ১৯৫ রানের ইনিংস পেয়েছি কেবল এই জিনিয়াস মানুষের জন্য।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury