1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০২:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অতীতের মতো ভবিষ্যতেও ক্রীড়াঙ্গনের সাথে যুক্ত থাকতে চাই- মানিকগঞ্জ পৌর আওয়ামীলীগ নেতা জাহিদুল ইসলাম জাহিদ উয়ায়েছি পাক দরবারের প্রধান খলিফা হলেন ফকির সৈয়দ শাহ্ মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিশ্বাস উয়ায়েছি ১২ রবিউল আওয়াল উপলক্ষে মানিকগঞ্জে সিদ্দিকিয়া ছাত্র কাফেলার উদ্যোগে প্রতিযোগিতা অনুষ্ঠিত ফ্রান্সে মহানবী(সা:) নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে মানিকগঞ্জে তেীহিদী জনতার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা মানিকগঞ্জে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত মানিকগঞ্জে কৃষ্ণপুর ইউনিয়নের ধলেশ্বরী নদীর ড্রেজারের নিচ থেকে প্রতিবন্ধী কিশোরীর লাশ উদ্ধার সহকর্মীকে যেসব কথা বলা উচিত নয় (প্রথম পর্ব) করোনায় আক্রান্ত নায়িকা পলি মেলবোর্নে বক্সিং ডে টেস্ট রেখে সূচি চূড়ান্ত কৌতিনিয়োকে নিয়ে বার্সাকে ব্রাজিলের দুঃসংবাদ

নির্বাচন কমিশনকে ব্যর্থ বলা বিএনপির পুরোনো কৌশল: ওবায়দুল কাদের

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ২৭ বার দেখা হয়েছে

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আসন্ন উপনির্বাচনে আগে থেকেই ভরাডুবির আশঙ্কা করছে। তাই নানা অভিযোগ করছে তারা। ভোটের আগে অভিযোগ, ভোটের দিন সরে দাঁড়ানো এবং পরে নির্বাচন কমিশনকে ব্যর্থ বলা বিএনপির পুরোনো কৌশল।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে ঢাকা-রংপুর মহাসড়কের সিরাজগঞ্জে এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় পণ্যবাহী যানবাহন চালকদের জন্য দুটি বিশ্রামাগার নির্মাণকাজ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নিরাপদ ও উন্নয়নবান্ধব সড়ক নেটওয়ার্ক গড়ে তোলা সরকারের অগ্রাধিকার। এ লক্ষ্যে আইনগত কাঠামো শক্তিশালী করার অংশ হিসেবে সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর করা হয়েছে। নিরাপদ মহাসড়ক গড়ে তোলার লক্ষ্যে ইতোমধ্যে দেশের বিভিন্ন মহাসড়কে ১২১টি দুর্ঘটনাপ্রবণ বাঁকের ঝুঁকি হ্রাস করা হয়েছে। সড়ক নিরাপত্তায় সংশ্লিষ্ট স্ অংশীজনের মাঝে সুদৃঢ় সমন্বয় গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

তিনি বলেন, সমন্বয় যত দৃঢ় হবে মহাসড়ক তত নিরাপদ হবে। সড়ক নিরাপত্তায় জনসচেতনতা তৈরিতে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাসমূহকে এগিয়ে আসতে হবে।

ওবায়দুল কাদের জানান, মহাসড়ক চার লেনে উন্নীত করায় মুখোমুখি সংঘর্ষ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। জেলা ও আঞ্চলিক মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ নন-মোটরাইজড যানবাহনের চলাচল বন্ধে সংশ্লিষ্টদের আরও কঠোর হতে হবে।

উল্লেখ্য, প্রায় ২২৬ কোটি টাকা ব্যয়ে ঢাকা-রংপুর, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-খুলনা এবং ঢাকা-সিলেট মহাসড়কে পণ্যবাহী গাড়িচালকদের জন্য চারটি বিশ্রামাগার নির্মাণ করা হবে। এসব বিশ্রামাগারে পার্কিং, গাড়ি চালকদের বিশ্রাম ও রাতযাপনের সুবিধা ছাড়াও গাড়ি মেরামত ও বিনোদনের ব্যবস্থা থাকবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury