1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

উভয় শেয়ারবাজারে সূচক-‌লেন‌দেন বেড়েছে

  • প্রকাশের সময় : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ৪১১ বার দেখা হয়েছে

সপ্তা‌হের দ্বিতীয় কার্য‌দিবস সোমবারও (১৯ অক্টোবর) সূচ‌কের উত্থানে শেষ হয়েছে দে‌শের উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে টাকার পরিমাণে লেনদেন বে‌ড়ে‌ছে। পাশাপা‌শি বেশিরভাগ ‌কোম্পা‌নির শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

দে‌শের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স সূচক ২৪.৫০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০২.১৫ পয়েন্টে অবস্থান কর‌ছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৩৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ১৪.৭২ পয়েন্ট এবং সিডিএসইসি ৭.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান কর‌ছে যথাক্রমে ১১১৪.৫৭ পয়েন্টে, ১৬৯০.২৭ এং ৯৯১.৫৬ পয়েন্টে।

এ‌দিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৮৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিনের চেয়ে ১২৬ কোটি ৮৪ লাখ টাকা বেশি।

দিন‌শে‌ষে ডিএসইতে ৩৫৬ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব কোম্পা‌নিগু‌লোর মধ্যে দর বে‌ড়ে‌ছে ১৬৪টির, কমেছে ১২৮টির ও অপ‌রিবর্তীত র‌য়ে‌ছে ৬৪টির দর।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সিএএসপিআই সূচক এদিন ১০৯.০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৫২.৬৫ পয়েন্টে। এদিন সিএসইতে লেন‌দেন হওয়া ২৫৩টি কোম্পা‌নির শেয়ার ও ইউ‌নিট মধ্যে দর বেড়েছে ১১৭টির, দর কমেছে ৯৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪০টির। দিন শে‌ষে সিএসইতে ১৯ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury