1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

মেসি, ক্লাসিকো ভাবনায় চ্যাম্পিয়নস লিগ মিশনে বার্সা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৩৩৩ বার দেখা হয়েছে

চ্যাম্পিয়নস লিগে নতুন শুরুর আশায় আজ রাত ১টায় ন্যু ক্যাম্পে মাঠে নামবে বার্সেলোনা। প্রতিপক্ষ অপেক্ষাকৃত সহজ দল হাঙ্গেরিয়ান ক্লাব ফেরেঞ্চভারোস। সহজ জয়ের প্রত্যাশায় মাঠে নামবে রোনাল্ড কোমানের দল। তবে এই ম্যাচের আগে ডাচ কোচের ভাবনায় থাকবে মৌসুমের প্রথম ক্লাসিকোর প্রস্তুতি এবং লিওনেল মেসির ফর্মহীনতা।

যদিও কোমান ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন, মেসিকে নিয়ে কোনো অভিযোগ নেই তার। এমনকি সহসাই নিজের সেরা ফর্মে ফিরবেন মেসি, এমন বিশ্বাস কোমানের। এদিকে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ বলে এই ম্যাচের একাদশে কিছু পরিবর্তন আনতে পারেন কোমান।

সর্বশেষ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের পরাজয় দিয়ে মৌসুম শেষ করেছিল বার্সেলোনা। লজ্জার সেই পরাজয় ক্লাব বার্সাকে করে দিয়েছিল ওলট-পালট। মেসিও দলবদলের ঘোষণা দিয়েছিল এরপর। যা নিয়ে কম জলঘোলা হয়নি ফুটবলাঙ্গনে। নতুন মৌসুমে ফেরেঞ্চাভারোসের বিপক্ষে মাঠে নামার আগে অবশ্য বার্সাতেই আছেন মেসি। তবে চুক্তি নবায়ন না করায়, অনেকে ভাবছেন হয়ত শেষ মৌসুমের জন্য বার্সার হয়ে চ্যাম্পিয়নস লিগে নামছেন মেসি। তবে তার আগে এই ফুটবলারের ফর্মহীনতা ভাবাচ্ছে দলকে। যদিও মেসি বলেছেন, আগের মতো গোলের জন্য মরিয়া নন তিনি।

এমনকি দলের কোচ কোমান জানিয়েছেন, কঠোর অনুশীলন চালিয়ে যাচ্ছেন মেসি। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জেতা এই তারকাকে নিয়ে বার্সা কোচ বলেন, ‘আমার মনে হয় ওর পারফরম্যান্স আরেকটু ভালো হতে পারত। কিন্তু ওকে প্রতিদিন দেখে আমার মনে হয় ও খুশি, আর ও বেশ কঠোরভাবে অনুশীলন করছে। ও দৃঢ়প্রতিজ্ঞ, দলের হয়ে সব সময় খেলতে চায়। ওর প্রতি আমার কোনো অভিযোগ বা সন্দেহ নেই।’

এদিকে টানা পাঁচ বছর হলো চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ বার্সা। এবারও নিজেদের ফেভারিট দাবি করছেন না কোমান। এ নিয়ে কোমান বলেন, ‘ইউরোপিয়ান ফুটবল প্রতিযোগিতায় বার্সার চেয়েও ভালো দল আছে। যারা বার্সাকে হারাতে পারে।’

এদিকে নিজেদের শেষ ম্যাচে গেটাফের বিপক্ষে ১-০ গোলে হেরেছে বার্সা। তাই চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে মাঠে নামার আগে গত মৌসুমের অতীত ভুলে হার শেষে জয়ের প্রত্যাশা করছেন কোমান। তিনি বলেন, ‘আমি জানি না গত মৌসুমে কী সমস্যা হয়েছিল। আমি এখানে ছিলাম না। এই মৌসুমে যদি আমরা ব্যর্থ হই তাহলে সেটার জবাব আমি দিতে পারব। হারের পর জয় অনেক বেশি গুরুত্বপূর্ণ আর এটা চ্যাম্পিয়নস লিগে আমাদের প্রথম ম্যাচ।

এদিকে সামনের সপ্তাহে মৌসুমের প্রথম এল ক্লাসিকো খেলতে নামবে বার্সা। সেই ম্যাচের আগে চ্যাম্পিয়নস লিগের এই জয় ভীষণ গুরুত্বপূর্ণ হবে বার্সার জন্য। জয়ে চ্যাম্পিয়নস লিগের মিশন শুরু করতে পারলে রিয়ালের বিপক্ষে আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামতে পারবে কাতালান ক্লাবটি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury