1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

ফ্রান্সে মহানবী(সা:) নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে মানিকগঞ্জে তেীহিদী জনতার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ৪৮৯ বার দেখা হয়েছে

স্টা্ফ রিপোর্টার,

 

ফ্রান্সে মহানবী (সা:) নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শনী, সারা বিশ্বে মুসলিম নির্যাতন এবং বাংলাদেশের কিছু মিডিয়াতে ইসলামী সংস্কৃতি নিয়ে বিদ্বেষ ছড়ানোর প্রতিবাদে মানিকগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদসভা করেছে সর্বস্তরের তাওহিদী জনতা। আজ বৃহস্পতিবার দুপুরে শহীদ রফিক চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মুফতি মাওলানা ফখরুদ্দিন, মাওলানা সাঈদ নূর, মুফতি আবদুল বাতেন, মাওলানা নিজাম উদ্দিন, মাওলানা মুরাদ হোসাইন ও মুফতি আবদুল্লাহ আল-ফিরোজ প্রমুখ।

মাওলানা ফখরুদ্দিন বলেন,‘ফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরণের কর্মকাণ্ড বেড়ে গেছে। ইসলামকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়া রহমান ব্যঙ্গাত্মকভাবে কথা বলেছেন। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।’

মাওলানা সাঈদ নূর বলেন, ‘ফান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিন নবী করিম (সা.)-কে নিয়ে ব্যঙ্গ চিত্র প্রদর্শন করেছে। বাকস্বাধীনতা এমনভাবে উপভোগ করতে হবে যাতে তা অন্য কোনো ধর্ম বা কারও ধর্মীয় বিশ্বাসকে আঘাত না করে। মুহাম্মদ (সা.)-কে মুসলমান জাতি তাদের নয়নের মনিকোটায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।’

সমাবেশে বক্তারা ফ্রান্স সরকারের সহযোগিতায় বাকস্বাধীনতার নামে বহুল সমালোচিত ম্যাগাজিন শার্লিএবদো কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রচার করায় ফ্রান্সকে বয়কটসহ কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহবান জানান । বাংলাদেশে অবস্থিত ফ্রান্সের দূতাবাস দ্রুত সরিয়ে নেওয়ার দাবি জানান তারা।এছাড়া ফ্রান্সের তৈরি সকল ধরনের পণ্য বর্জনের ঘোষনা দেন।

প্রতিবাদসভার আগে তারা মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে এবং শহীদ রফিক চত্ত্বরে গিয়ে শেষ হয়।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury