1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মানে বিরোধীতার প্রতিবাদে মানিকগঞ্জে মানববন্ধন বেতন বৈষম্য নিরসনের দাবীতে মানিকগঞ্জে কর্ম বিরতি ঘরোয়া পরিবেশে সীমিত পরিসরে মানিকগঞ্জ ড্রামা সার্কেলের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত, সঙ্গীত পরিবেশন করলেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস মানিকগঞ্জে আধুনিক খামার গড়ি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মানিকগঞ্জের শিবালয়ে কলেজ ছাত্র হত্যা: ৫ আসামী ৩ দিনের রিমান্ডে এক শর্তে হোয়াইট হাউজ ছাড়বেন ট্রাম্প মা‌নিকগ‌ঞ্জের ঘিওরের বৈকুণ্ঠপুরে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেছেন সংসদ সদস্য নাঈমুর রহমান দূর্জয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে মানিকগঞ্জে ১ হাজার ৬২৫ জন প্রেমঘটিত বিষয়ে মানিকগঞ্জের শিবালয়ে জিসান হত্যা, ৫ আসামি গ্রেপ্তার জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে চুড়ান্ত ভোটার তালিকায় মানিকগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলার প্রার্থী মো: কবির হোসেনের নাম কর্তন

আফগানিস্তান ও ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণায় উদ্বেগ

  • প্রকাশের সময় : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ২৯ বার দেখা হয়েছে

আফগানিস্তান ও  ইরাক থেকে বিপুল সংখ্যক সেনা দেশে ফিরিয়ে আনতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই ঘোষণায় উদ্বেগ প্রকাশ করেছেন রিপাবলিকান পার্টির সদস্য ও মার্কিন মিত্ররা।

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আফগানিস্তান ও ইরাক থেকে দুই হাজার ৫০০ সেনাকে ফিরিয়ে আনা হবে। মধ্য জানুয়ারিতে তাদের ফেরত আনা হবে।

সিনেটে রিপাবলিকান পার্টির নেতা মিচ ম্যাককনেল ট্রাম্প প্রশাসনের এই পরিকল্পনাকে ‘একটি ভুল’ বলে মন্তব্য করেছেন।

তিনি ট্রাম্পকে হোয়াইট ছাড়ার আগ মুহূর্তে, ‘প্রতিরক্ষা ও পররাষ্ট্রনীতি বিষয়ে ভূকম্পন ঘটাতে পারে এমন যে কোনো সিদ্ধান্ত’ না নেওয়ার আহ্বান জানিয়েছেন।

ন্যাটোর সেক্রেটারি জেনারেল জিন স্টলটেনবার্গ বলেছেন, ‘এতো তাড়াতাড়ি কিংবা অসমন্বিত প্রক্রিয়ায় সেনা প্রত্যাহারের মূল্য অনেক বেশি দিতে হবে।

অবশ্য মার্কিন ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী ক্রিস মিলার বলেছেন, ‘আফগানিস্তান ও ইরাক যুদ্ধের একটি সফল ও দায়িত্বপূর্ণ সমাপ্তি টানতে এবং আমাদের সাহসী সেনাদের বাড়িতে ফিরিয়ে আনতে’ প্রেসিডেন্টের যে নীতি তার প্রতিফলন হচ্ছে এই সিদ্ধান্ত।

তিনি বলেছেন, ‘আমারা আমাদের সন্তানদের অবিরাম যুদ্ধের ঘণ্টাধ্বনি ও অনেক বেশি দায় থেকে রক্ষা করব এবং আফগানিস্তান, ইরাক ও বিশ্বব্যাপী শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে বাহিনীতে থেকে যে আত্মত্যাগ তারা করেছেন তার প্রতি আমরা শ্রদ্ধা জানাব।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury