1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৬:০৭ পূর্বাহ্ন

দেশে এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে- মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ১৬০ বার দেখা হয়েছে

বিশেষ প্রতিনিধি :
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, ‘দেশে এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। করোনা থেকে বাঁচতে হলে সবাইকে স্বাস্থ্যবিধি ও মাস্ক পরিধান করতে হবে। আমাদের দেশের সাধারণ মানুষ অনেকেই এখনও স্বাস্থ্যবিধি ঠিকমত মানছেন না। এভাবে যদি চলতে থাকে তাহলে আমাদের দেশের অবস্থা আরো ভয়াবহ হবে। কিছুলোক আছে তারা কাজ না করে ঘরে বসে শুধু সমলোচনা করছে। তারা মিডিয়াতে বড় বড় কথা বলে। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ অনেক ভালো আছি। করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রশংসা করেছেন। ইতিমধ্যে সকল সরকারি অফিস আদালতে নির্দেশনা দেওয়া হয়েছে মাক্স ব্যবহার ছাড়া কোন সেবা দেওয়া হবে না।

আজ (শুক্রবার) বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে রবি মৌসুমে পুনর্বাসন কর্মসূচির আওতায় ১৮ হাজার ৫০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্কই হচ্ছে করোনা প্রতিরোধের সবচেয়ে বড় হাতিয়ার। সেই সঙ্গে আমাদের সকলকে নিয়ম মতো হাত ধুতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।  মানিকগঞ্জে করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। কাজেই করোনা পরীক্ষার জন্য কাউকে আর ঢাকায় যেতে হবে না।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার, কৃষির উন্নয়নে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার চাষাবাদের জন্য লাঙ্গলের পরিবর্তে ট্রাক্টরের ব্যবস্থাসহ বিভিন্ন আধুনিক যন্ত্রপাতির ব্যবস্থা করছে। কৃষিতে উৎপাদন বাড়াতে কৃষকদের বিনামূলে উন্নতজাতের বীজ ও সার দিচ্ছে। এছাড়া কৃষকদের বিভিন্ন সময়ে কোটি কোটি টাকা প্রনোদনা দিচ্ছে সরকার।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শাহজাহান আলী বিশ্বাস,জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ডায়বেটিক সমিতির সাধারন সম্পাদক মেয়র প্রার্থী সুলতানুল আজম খান আপেল,    জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, সদর উপজেলা কৃষি অফিসার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খান, গড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফসার উদ্দিন সরকার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম হোসেন, বঙ্গবন্ধু শিশু কিশোর পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা লুৎফর রহমান যুবায়ের, জাগীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, সদর উপজেলা যুবলীগের সভাপতি মো: খলিলুর রহমান, সহ সভাপতি মীর ইকবাল হোসেন টয়েল প্রমূখ।

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury