1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে আন্দোলনরত সাধারন শিক্ষার্থীদের উপর হামলা বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে ডাবলুর মৃত্যুতে জেলা বিএনপির শোক প্রকাশ মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়ির তাজিয়া মিছিল বের হওয়ার নানা প্রস্তুতি ও ইতিহাস প্রধানমন্ত্রীর হাত থেকে সেরা মেধাবী পুরুষ্কার গ্রহন করেন মানিকগঞ্জের জান্নাতুল মানিকগঞ্জের গড়পাড়ায় ব্রীজ নির্মানের দুই বছরের মধ্যেই ডেবে চরম ভোগান্তিতে হাজারোও মানুষ মানিকগঞ্জ গড়পাড়া ইমামবাড়ির তাজিয়া মিছিলের প্রস্ততি ও  ইতিহাস কোটা  আন্দোলনের সমর্থনে মানিকগঞ্জে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ সিংগাইরে ঋণ গ্রহীতার কাছে ব্যাংক ম্যানেজারের ঘুষ দাবীর অভিযোগ মানিকগঞ্জে প্রতিপক্ষের হামলায় সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু সিংগাইরে আ.লীগ অফিস ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় ৫ দিনেও গ্রেফতার নেই 

পালা গানের অনুমতির জন্য বাউল শিল্পীদের মানিকগঞ্জে মানববন্ধন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ৩৩৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

স্বাস্থ্যবিধি মেনে পালা গানের আসরের অনুমতির জন্য মানববন্ধন করেছে মানিকগঞ্জ জেলার বাউল শিল্পীরা। মঙ্গলবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১ টায় মানিকগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে জেলার বাউল শিল্পীবৃন্দ এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে তারাব আলী দেওয়ান, জালাল সরকার, তাপসী সরকার, হেলাল সরকার ও আমজাদ দেওয়ানসহ অন্যান্য বাউল শিল্পীরা বক্তব্য রাখেন।

বাউল শিল্পী তারা আলী দেওয়ান বলেন, করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে বাউল শিল্পীরা দীর্ঘদিন ধরে বাউল গান থেকে দূরে রয়েছে। বিভিন্ন পালা গানের আসর বন্ধ থাকায় এ গানের সাথে সম্পৃক্ত শিল্পী ও বাদকদের আয় রোজগার বন্ধ হয়ে গেছে। তাদের অন্য কোন পেশায় গিয়ে কাজ করারও সুযোগ নেই।

বাউল শিল্পী জালাল সরকার বলেন, সকল প্রতিষ্ঠানের মত বাউল শিল্পীরাও তাদের গানের অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে চলবে এবং করোনাভাইরাসের সকল নির্দেশ মেনে চলবে। দেশের বাউল শিল্পীদের কথা বিবেচনা করে সরকারের প্রতি গানের অনুমতির জন্য আবেদন জানান তিনি।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের জন্য চলতি বছরের মার্চ মাস থেকে সামাজিক, ধর্মীয় অনুষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দেয় সরকার। তবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে অধিকাংশ প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু করলেও বাউল শিল্পীদের গান বাজনা বন্ধ রয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury