1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
গণপটিুনিতে ফরদিপুরে দুই ভাইয়রে মৃত্যু পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা

বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়াল ২১ লাখ ৩০ হাজার

  • প্রকাশের সময় : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৩৭৪ বার দেখা হয়েছে

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন বিশ্বের নয় কোটি ৯৩ লাখ ২২ হাজার ৬০৪ মানুষ। এর মধ্যে মারা গেছেন ২১ লাখ ৩০ হাজার ২৯৩ জন। আর স্বস্তির খবর এই যে, এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭ কোটি ১৩ লাখ ৬৭ হাজার ৮০৭ জন।

রোববার সকালে করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৫৫ লাখ ৬৬ হাজার ৭৮৯ জন। মৃত্যু হয়েছে চার লাখ ২৭ হাজার ৬৩৫ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৩০ হাজার ৯৪৯ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ছয় লাখ ৫৫ হাজার ৪৩৫ জন এবং মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৩৭৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৩১ হাজার ৯৬ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ১৬ হাজার ২৫৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে দুই লাখ ১৬ হাজার ৪৭৫ জনের। তবে ৭৬ লাখ ২৮ হাজার ৪৩৮ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৯৮ হাজার ২৭৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬৮ হাজার ৯৭১ জন। এরই মধ্যে ৩১ লাখ ৯ হাজার ৩১৫ জন করোনা থেকে আরোগ্য লাভ করেছেন।

আক্রান্ত ও মৃত্যুর হিসেবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৬ লাখ ১৭ হাজার ৪৫৯ জন। এর মধ্যে মারা গেছে ৯৭ হাজার ৩২৯ জন। আর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৬ লাখ ১৬ হাজার ৩০৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury