1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

টোকিও না চাইলে অলিম্পিক গেমস আয়োজনে আগ্রহী ফ্লোরিডা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৪৪ বার দেখা হয়েছে

করোনাভাইরাস মহামারির কারণে ২০২০ সালের অলিম্পিক গেমস এক বছর পেছানো হয়েছে। এই বছর জুলাই-আগস্টে জাপানের রাজধানী টোকিওতে প্রতিযোগিতাটি হওয়ার কথা। কিন্তু গুঞ্জন উঠেছে, করোনার সংক্রমণ বাড়তে থাকায় টোকিও এই গেমস আয়োজন থেকে পিছিয়ে আসছে। এই পরিস্থিতিতে ফ্লোরিডার চিফ ফিন্যান্সিয়াল অফিসার আন্তর্জাতিক অলিম্পিক কমিটিকে (আইওসি) জানালো, জাপান সরে দাঁড়ালে তারা খুশিমনে অলিম্পিক গেমস আয়োজন করতে চায়।

আইওসির প্রধান থোমাস বাখকে এক চিঠিতে ফ্লোরিডার প্রধান অর্থনৈতিক কর্মকর্তা জিমি প্যাট্রনিস লিখেছেন, ‘২০২১ অলিম্পিক গেমস জাপানের টোকিও থেকে যুক্তরাষ্ট্রে স্থানান্তরের কথা বিবেচনার অনুরোধ জানাচ্ছি, বিশেষ করে ফ্লোরিডায়।’ তিনি আরও বলেছেন, ‘সংবাদমাধ্যমের প্রতিবেদন বলছে, জাপানের নেতারা ব্যক্তিগতভাবে সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে মহামারির কারণে ২০২১ অলিম্পিক আয়োজনে তারা অনেক উদ্বিগ্ন। সাইট সিলেকশন টিম ফ্লোরিডায় পাঠানোর এখনও সময় আছে।

প্যাট্রনিস স্বাক্ষরিত চিঠিটি পোস্ট করা হয়েছে অনলাইনে। সেখানে উল্লেখ করা হয়েছে, রাজ্যের টিকা কার্যক্রম কতটা শক্তিশালী। মহামারির মধ্যেও তারা সতর্ক থেকে ডিজনি ওয়ার্ল্ডসহ বিভিন্ন থিম পার্ক চালু করেছে। প্যাট্রনিস বলেছেন, ‘যে ধরনের পূর্বসতর্কতা দরকার চলুন সেগুলো খুঁজে বের করি এবং তা বাস্তবায়ন করি।

অবশ্য এক বক্তব্যে কদিন আগে জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা বলেছিলেন, ‘ভাইরাসের বিরুদ্ধে মানবজাতির বিজয়ের প্রমাণ হিসেবে আমি নিরাপদ ও সুরক্ষিত টোকিও গেমস আয়োজনে বদ্ধপরিকর।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury