1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

এবার বই লিখছেন ইলন মাস্ক

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৫ বার দেখা হয়েছে

স্পেসএক্স-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইলন মাস্ক। ছবি: সংগৃহীত

রকেট নির্মাণপ্রতিষ্ঠান স্পেসএক্স-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইলন মাস্ক। টেসলা, পেপ্যালসহ আরও বেশ কয়েকটি বড় প্রতিষ্ঠানের সঙ্গে জড়িয়ে আছে তার নাম। মার্কিন এই ধনকুবের এবার বই লিখছেন বলে ঘোষণা দিয়েছেন।

মাস্ক এক টুইট বার্তায় বলেছেন, ‘টেসলা এবং স্পেসএক্স-এর গল্প বলার এটাই সময়।’ দ্বিতীয় টুইটে বলেছেন, ‘পৃথিবী এবং মঙ্গলের।’ তৃতীয় আরেক টুইটে বলেছেন, ‘যা শিখেছি।’

টুইটারে মাস্কের অনুসারীরা এরই মধ্যে টুইট তিনটি নিয়ে গবেষণা করছেন! তবে বিজনেস ইনসাইডারের প্রতিবেদন বলছে, বই লিখছেন কি-না, এক গ্রাহকের এমন প্রশ্নের জবাবে মাস্ক জবাব দিয়েছেন, ‘হ্যাঁ’।

এর আগে ২০১৯ সালে সর্বশেষ বই লেখার কথা জানিয়েছিলেন মাস্ক। সে সময় তিনি বলেছেন, সম্ভবত ক্যারিয়ারের শুরুর দিকটা ‘একদিন বইয়ের মতো মূল্যবান হবে।’ এতে স্পেসএক্স, টেসলা এবং নিউরাল প্রযুক্তি প্রতিষ্ঠান নিউরালিঙ্কে তার কাজের কথা থাকবে।

বিখ্যাত মানুষেরা সব সময়ই পড়ার ওপর জোর দেন। ইলন মাস্কও ব্যতিক্রম নন। ইলনের বয়স যখন নয় বছর, তখন তিনি এনসাইক্লোপিডিয়া ব্রিটানিকা পুরোটা পড়ে ফেলেছিলেন! সে সময় বিজ্ঞান কল্পকাহিনি পড়ে গড়ে ১০ ঘণ্টা সময় ব্যয় করতেন। যে মানুষটা এত ভালো পাঠক, তিনি লেখক হিসেবে কেমন তা তো ধারণা করাই যায়!

 

/মহিদ

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury