1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন

মানিকগঞ্জ সংবাদপত্র সম্পাদক পরিষদের আনন্দ ভ্রমণ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৩ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

মানিকগঞ্জ: বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার ভ্রমণ করেছে মানিকগঞ্জ সংবাদপত্র সম্পাদক পরিষদ। পরিষদের উদ্যোগে এই আনন্দভ্রমণ অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে শহীদ রফিক সড়কে অবস্থিত পরিষদের অস্থায়ী কার্যালয় থেকে যাত্রা শুরু করে সম্পাদক পরিষদের নেতৃবৃন্দরা। তিন রাত অতিবাহিত করার পর গত সোমবার রাতে পরিষদের আনন্দভ্রমণ শেষ হয়েছে।

ভ্রমণে সম্পাদক পরিষদের সভাপতি সুরুয খান (প্রেসক্লাবের সাবেক সভাপতি, বর্তমান কার্যকরী পরিষদ সদস্য) জেলা প্রতিনিধি দৈনিক ভোরের কাগজ ও বাংলাদেশ বেতার, সহ-সভাপতি: অ্যাডভোকেট আমিনুল হক আকবর (প্রেসক্লাব সদস্য) সম্পাদক দৈনিক আল আযান, দৈনিক দেশেরপত্র ও সাপ্তাহিক আবাবিল), সহ-সভাপতি মাহবুবুল আলম জুয়েল (প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি, বর্তমান সদস্য) সম্পাদক সাপ্তাহিক সময়ের সংবাদ, সাধারণ সম্পাদক: আশরাফুল আলম লিটন (প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক) সম্পাদক সবখবর, জেলা প্রতিনিধি ডিবিসি নিউজ টিভি, ডেইলী অবজারভার ও দৈনিক আমাদের সময়, যুগ্ম সাধারণ সম্পাদক : মো: আকরাম হোসেন (প্রেসক্লাবের দপ্তর সম্পাদক) সম্পাদক ও প্রকাশক দৈনিক আমার নিউজ, জেলা প্রতিনিধি বাংলাভিশন ও দৈনিক ভোরের ডাক, কোষাধ্যক্ষ : আব্দুল আলীম (প্রেসক্লাবের সহযোগী সদস্য) সম্পাদক দৈনিক শীর্ষ বার্তা, জেলা প্রতিনিধি দেশটিভি ও ডেইলী ইন্ড্রাস্ট্রি।

ভ্রমণে ইচ্ছা থাকা সত্ত্বেও পরিষদের কার্যকরী সদস্য দৈনিক মানিকগঞ্জের কাগজ ও সাপ্তাহিক স্বদেশের মাটি পত্রিকার সম্পাদক (জাতীয় প্রেসক্লাবের সদস্য) মো: শহীদুল ইসলাম, সাপ্তাহিক সংবাদ জমিনে সম্পাদক (দৈনিক সংবাদের সিংগাইর প্রতিনিধি, সিংগাইর প্রেসক্লাবের সভাপতি কহিনুর ইসলাম রাব্বিসহ অনেকেই বিশেষ কারণে ভ্রমণে যুক্ত হতে পারেননি। তবে তারা পরিষদের ভ্রমণের যাত্রাপথে নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

বৃহস্পতিবার রাতে একটি হায়েস মাইক্রোবাসযোগে পরিষদের যাত্রা শুরু হয়। পরের দিন সি বীচ রোডের হোটেল কল্লোলে তারা তিন রাত অবস্থান করেন। তিনদিনে কক্সবাজারের বিভিন্ন দর্শনীয় স্থানে তারা ভ্রমণ করেন। ফেরার পথে চট্টগ্রাম, কুমিল্লা, ফেনী শহরের বিভিন্ন স্থানে তারা ঘুরে বেড়ান।

পরিষদের সভাপতি সুরুয খান বলেন, এটা ছিল সম্পাদক পরিষদের প্রথম সফর। প্রতিবছরই পরিষদের পক্ষ থেকে আনন্দ ভ্রমণের ব্যবস্থা করা হবে। এবারের ভ্রমণটা সত্যিই অনেক আনন্দদায়ক ছিল।

সাধারণ সম্পাদক আশরাফুল আলম লিটন বলেন, সম্পাদক পরিষদের প্রথম সফরটা সত্যিই অনেক মজার ছিল। ভ্রমণে যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রত্যেককেই পরিষদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

প্রসঙ্গত, মানিকগঞ্জ জেলা থেকে প্রকাশিত পত্রিকার সম্পাদকদের নিয়ে গঠিত সংবাদপত্র সম্পাদক পরিষদ ২০২০ সালে প্রতিষ্ঠিত হয়েছে। সংঠনটি জেলার আঞ্চলিক পত্রিকার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। পরিষদের সদস্যরা সম্পাদনার পাশাপাশি দেশের প্রথমসারির গণমাধ্যমের সাথে যুক্ত থেকে মানিকগঞ্জের প্রতিনিধিত্ব করে যাচ্ছেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury