1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন

প্রতি বছরের ন্যায় এবারোও হরিরামপুর পাটগ্রাম হাইস্কুল মাঠে ক্রিকেট উৎসব অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :
মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার শতবর্ষীয়ান পাটগ্রাম অনাথবন্ধু সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজিত ক্রিকেট উৎসব ২০২১ মওসুম ৬ অনুষ্ঠিত হয়েছে।

“বন্ধুত্বের মানে, পাটগ্রাম অনাথবন্ধু জানে” এই শ্লোগান কে সামনে রেখে এই ক্রিকেট উৎসব। শুক্রবার পাটগ্রাম অনাথবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ৮থেকে শুরু হয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হয় এই ক্রিকেট উৎসব। ১৯৯৮ ব্যাচ থেকে ২০২০ ব্যাচের সাবেক বর্তমানসহ সহস্রাধিক শিক্ষার্থী এই উৎসবে অংশগ্রহন করেন।

এমন উৎসবমূখর আয়োজন উপভোগ করার জন্য পিঁছিয়ে ছিলো না মেয়েরাও। তারা দলে দলে সারাদিন উপভোগ করেছেন এই ক্রিকেট উৎসব। তাদের জন্যও ছিলো বালিশ খেলা। এই খেলায় মেয়েরাও ছেলেদের মত ব্যাচ অনুযায়ী অংশগ্রহন করেছেন।

ক্রিকেট উৎসবে প্রতিটি ব্যাচের জন্য ছিলো আলাদা আলাদা জার্সি, উন্নত মানের মাক্স, হ্যান্ডস্যানিটাইজার যুক্ত কলম। দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে ছিল সকলের জন্য দুপুরের খাবার। সেখানে ছোটবড় সবাই নিজেরা শৃঙ্খলা বজায় রেখে লাইনে দাঁড়িয়ে নিয়েছে খাবার। খেলা শেষে বিদ্যালয়ের ছোট-বড় সকলেই নিজ হাতে পরিষ্কার করেছে মাঠে পরে থাকা পলিথিন, পানির বোতল, কাগজের টুকরো সহ সকল ময়লা আবর্জনা। পড়ে মাঠের পশ্চিম দিকে সৌন্দর্য বৃদ্ধি করতে রোপণ করা হয়েছে অশোক, তমাল, মহুয়া, পারুল, জারুল, পলাশ, বকুল, সুলতান, চাঁপা ও কৃষ্ণচূড়া গাছের চারা। পরে ওই পত্রপল্লব ঘেরা চত্বরটির “শতবর্ষ ছায়ামঞ্চ” হিসেবে নামকরণ ও করা হয়।

উক্ত উৎসবে অংশগ্রহনকারী সকল দলের ছিলো আলাদা আলাদা নাম। যেমন- বন্ধন-৯৮,
আমরা-‘৯৯,লিজেন্ড অব মিলেনিয়াম-২০০০,নির্ভীক-২০০১ নিয়ারা-২০০২,দুর্বার-২০০৩, গোল্ডবােন-২০০৪, বাউন্ডুলে-২০০৫,অপারেজয় তারুণ্য-২০০৬,স্বপ্নীল-২০০৭,ধুমকেতু-২০০৮,আগামীর প্রত্যাবর্তন-২০০৯,অনিশ্চিত-২০১০,দুরন্ত-২০১১,স্বাধীন-২০১২,বিদ্রোহী-২০১৩,ডানপিটে-২০১৪,উদ্দিপ্ত-২০১৫,অদম্য-২০১৬,এক্সট্রিম-২০১৭,অনির্বাণ-২০১৮, উত্তাল-২০১৯ ও অনিশ-২০২০।

ফাইনালে ৮৯ রানের টার্গেট দিয়ে চ্যাম্পিয়ন হয় বিদ্রোহী-২০১৩ ব্যাচ এবং ৪ উইকেটে ৭৯ রান করে রানার্স আপ হয় উদ্দিপ্ত-২০১৫ ব্যাচ। বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও পদ্মাপাড়ের সক্রেটিস খ্যাত বাবু হরিপদ সূত্রধর সকল শিক্ষার্থীদের সাথে বন্ধুত্বের মত করেই মিলেমিশে আনন্দ উপভোগ করেছেন এবং সকল শিক্ষার্থীদের নতুন বার্তা হিসেবে গুজবে কান না দিয়ে সকলকে সামনের দিকে এগিয়ে যেতে বলেন তিনি।

টুর্নামেন্ট সমন্বয়ক ১৯৯৯ ব্যাচের শিক্ষার্থী তানভীর রাজিব জানান- এটা শুধু ক্রিকেট উৎসবই না আমাদের প্রানের স্কুলের মিলনমেলা।

মাঠে খেলা চলাকালীন সময় খেলা উপভোগ করতে আসেন- মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, মানিকগঞ্জ পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অতিরিক্ত পুলিশ সুপার রায়হান হোসেন, ঢাকা রেঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার এনায়েত করিম রাসেল, হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুঈদ চৌধুরী সহ হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

খেলা শেষে বিজয়ী ও রানার্সআপদের জন্য ছিলো ট্রফি। আরো ছিল প্রাক্তন ছাত্রীদের ইভেন্টের পুরষ্কার, ম্যান অব দ্যা উৎসব, ম্যান অব দ্যা সেমিফাইনালস, ম্যান অব দ্যা ফাইনাল, সেরা ব্যাটসম্যান, সেরা বোলার, সেরা কোচ, সেরা উদীয়মান খেলোয়াড় আম্পায়ার, স্কোরার, ধারাভাষ্যকার, ফটোগ্রাফার ও অতিথি সম্মাননা স্মারক।

চ্যাম্পিয়ান দলের মাঝে ট্রফি তুলে দেন- জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, মানিকগঞ্জ পুলিশ সুপার রিফাত রহমান শামীম।

উল্লেখ্য: এই ক্রিকেট উৎসব উপলক্ষে বেশকিছুদিন আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে, ঢাকায় এবং এলাকায় থাকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে একটি উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury