1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:২০ পূর্বাহ্ন

গ্রামীণ উন্নয়নে কৃষির উন্নতির প্রয়োজন: কৃষিমন্ত্রী

  • প্রকাশের সময় : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ৪৫ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

গ্রামের মানুষের জীবনমানকে উন্নত করতে চাইলে কৃষির উন্নতি প্রয়োজন বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

শনিবার (৬ মার্চ) মুন্সিগঞ্জের গজারিয়ায় এক অনুষ্ঠানে কৃষিমন্ত্রী এ মন্তব্য করেছেন। হোসেন্দী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসব ও পুনমির্লনী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ড. রাজ্জাক বলেন, গ্রামীণ অর্থনীতি এখনও কৃষিভিত্তিক। তাই গ্রামের মানুষের জীবনমান উন্নত করতে চাইলে কৃষির উন্নতি করতে হবে। কৃষির বাণিজ্যিকীকরণ ও লাভজনক করতে পারলে গ্রামের মানুষের আয় বাড়বে, কর্মসংস্থান সৃষ্টি হবে এবং জীবনযাত্রার মান উন্নত হবে। অন্যদিকে অর্থনীতিতেও তা বিরাট ভূমিকা রাখবে।

তিনি বলেন, গ্রামে জন্ম নিয়ে ও পড়াশুনা করে, বড় হয়ে আজকে যারা উচ্চ পদে চাকরি করছি বা ব্যবসাসহ অন্যান্য পেশায় সফল হয়েছি- তাদের নিজেদের শেকড় ভুলে গেলে চলবে না। নিজেদের গ্রামকে আলোকিত করতে হবে, গ্রামের উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, বাবা-মার কাছে বেশি সম্পদ রেখে যাওয়ার প্রত্যাশা করা উচিত নয়। বাবা-মারও সন্তানদের জন্য বেশি অর্থবিত্ত রেখে যাওয়া উচিত নয়। জীবনে অর্থবিত্তের প্রয়োজন আছে, কিন্তু লোভ ও প্রয়োজনের মধ্যে সীমারেখা থাকা দরকার।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক ডা. মাজহারুল হক তপনের সভাপতিত্বে মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, সাবেক আইজিপি (প্রিজন) মো. লিয়াকত আলী খান, প্রাক্তন ছাত্র স্কোয়াড্রন লিডার (অবসরপ্রাপ্ত) গোলাম কিবরিয়া আব্বাসীসহ আরও অনেকে ছিলেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury