1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:১৬ পূর্বাহ্ন

বার্সার নতুন সভাপতি লাপোর্তা

  • প্রকাশের সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ৫০ বার দেখা হয়েছে

ভোটের মাধ্যমে নতুন সভাপতি বেছে নিয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সদস্যরা। ক্লাব ইতিহাসে  দ্বিতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন হোয়ান লাপোর্তা। এর আগে ২০০৩ থেকে ২০১০ সাল পর্যন্ত কাতালান ক্লাবটির দায়িত্বে ছিলেন তিনি।

গতকাল রোববার (৭মার্চ) রাতে নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করা হয়। দুই প্রার্থী  ভিক্তর ফন্ত ও টনি ফ্রেইক্সাকে হারিয়ে মসনদে বসেন লাপোর্তা। বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন দ্বিতীয়বারের মতো সভাপতি হওয়া লাপোর্তা। তিনি ভোট পেয়েছেন ৩০ হাজার ১৮৪টি। অন্যদিকে ভিক্তর ফন্ত ১৬ হাজার ৬৭৯ ও টনি ফ্রেইক্সা পেয়েছেন মাত্র ৪ হাজার ৭৬৯টি ভোট।

জয়ী হওয়ার পর লাপোর্তা বলেন, ‘আমি সকল সদস্যকে ভোট দিতে আসায় ধন্যবাদ দিতে চাই। করোনাভাইরাসের মহামারীর মধ্যে এটা ক্লাবের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। ভাইরাসটি আমাদের জীবন যাপন পরিবর্তন করে দিয়েছে। বার্সেলোনা একটি বড় পরিবার, আমরা সবাই মিলে কঠিন সময় পার করবো।’

লিওনেল মেসিও প্রথমবারের মতো ভোট দিয়েছেন নির্বাচনে। লাপোর্তা আগেই বলে দিয়েছিলেন, কেবল তিনি নির্বাচিত হলেই মেসি থাকবেন বার্সায়। ন্যু ক্যাম্পে স্থানীয় সময় দুপুর পৌনে ১২টায় উপস্থিত হয়ে ভোট দেন মেসি। সঙ্গে ছিল তার বড় ছেলে থিয়াগোও। মেসির ভোট প্রসঙ্গে লাপোর্তা বলেন, ‘বিশ্বের সেরা খেলোয়াড় তার পুত্রকে নিয়ে ভোট দিতে এসেছেন। এটা প্রমাণিত হয়েছে যে মেসি ভালোবাসে বার্সাকে।’

মেসি ছাড়াও ভোট দিতে গিয়েছিলেন ক্লাবের অন্য খেলোয়াড়রা। সার্জিও বুশকেটস, রিকুই পুইগ, সার্জি রবার্তো ও জোর্দি আলবা ছিলেন এই দলে। সাবেক ক্লাব প্রেসিডেন্ট সান্দ্রো রোজেল ও সাবেক কাতালান প্রেসিডেন্ট আর্তুর মাসও সকাল সকাল ভোট দিয়ে যান।

চার মাস আগে হোসেপ মারিয়া বার্তোমেউ পদত্যাগ করেন। তাতে বার্সা প্রেসিডেন্টের পদটি শূন্য হয়ে পড়ে। গত জানুয়ারিতে নির্বাচন হওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাসের কারণে তা সম্ভব হয়নি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury