1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৪২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছে। বিজিবি জানিয়েছে, নিহতরা মিয়ানমারের নাগরিক; তারা মাদক কারবারে জড়িত।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, সোমবার (৮ মার্চ) রাত ২টার দিকে উপজেলার সাবরাং আলুগোলা মৎস্যখামার এলাকায় গোলাগুলি হয়। নিহতদের নাম ও পরিচয় নিশ্চিত হওয়া না গেলেও প্রাথমিকভাবে তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে ধারণা করা হচ্ছে।

লে. কর্নেল ফয়সল হাসান বলেন, নাফ নদীর নাজিরপাড়া সীমান্ত পয়েন্ট দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান আসার খবরে বিজিবির একটি দল আলুগোলা মৎস্যখামার এলাকায় অবস্থান নেয়। এক পর্যায়ে নাফ নদীর জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে একটি নৌকায় পাঁচজন লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এতে তারা গুলি ছুড়তে শুরু করে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে নৌকা থেকে তিনজন লাফ দিয়ে জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে মিয়ানমার দিকে পালিয়ে যায়। ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এ সময় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন।

বিজিবির এ কর্মকর্তা বলেন, আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ দুইজনকে মৃত ঘোষণা করেন।

এ সময় ঘটনাস্থল থেকে ৩ লাখ ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, দেশীয় তৈরি একটি বন্দুক ও একটি ধারালো দা উদ্ধার করা হয়েছে বলে জানান মোহাম্মদ ফয়সল হাসান খান।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শুভ্রদেব বলেন, মধ্যরাতে বিজিবির দুই সদস্যসহ চারজনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে সাদা পোশাকধারী দুইজন হাসপাতালে আনার আগে মারা যায়। নিহতদের আনুমানিক বয়স ২০ বছর ও ৩৫ বছর। তাদের প্রত্যেকের শরীরে তিনটি করে গুলির আঘাতের চিহ্ন রয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury