1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ন

ইফতারের জন‌্য ৪০ মেট্রিক টন খেজুর দিলো সৌদি সরকার

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৪৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

আসন্ন রমজানে বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ইফতার সামগ্রী হিসেবে বিতরণের জন্য ২ হাজার কার্টন খেজুর দিয়েছে সৌদি আরব সরকার। এর পরিমাণ প্রায় ৪০ মেট্রিক টন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সচিব মো. মোহসীনের কাছে সৌদি সরকারের প্রতিনিধি হিসেবে এসব খেজুর হস্তান্তর করেন বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূতের পক্ষে ইসলামিক এফেয়ার্স বিভাগের প্রধান আহমেদ বিন হাসান হামাদি। এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন বলেন, ‘আসন্ন রমজানে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ইফতার সামগ্রী হিসেবে বিতরণের জন্য বাংলাদেশকে ২ হাজার কার্টন খেজুর দিয়েছে সৌদি সরকার। সৌদি আরব আমাদের ভ্রাতৃপ্রতিম দেশ। মুসলমান হিসেবে তাদের সঙ্গে আমাদের সম্পর্কটা ভিন্ন। সে দেশে আমাদের বিপুল সংখ্যক লোক হজ ও ওমরা করতে যায়।

তিনি বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, যারা ইফতারের জন‌্য খেজুর কিনতে পারে না, তাদের দেওয়ার জন্য এই ৪০ মেট্রিক টন খেজুর জেলা প্রশাসনের কাছে পাঠাবো। আমরা চাচ্ছি, যাতে রোজার প্রথম দিন থেকেই এই খেজুর দিয়ে দেশের প্রান্তিক মানুষরা ইফতার করতে পারেন। আমরা দৃঢ়ভাবে জেলা প্রশাকদের বলব, যারা খেজুর কিনতে অসমর্থ, তাদের মাঝে যেন এই খেজুর বিতরণ করা হয়। এই খেজুরের কোনো অংশ মন্ত্রণালয় বা অধিদপ্তরের না। এই ৪০ টন খেজুর দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বিতরণ করা হবে। এজন্য আমি বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আহমেদ বিন হাসান হামাদি বলেন, ‘আপনারা জানেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ভ্রাতৃত্বপূর্ণ। এই সম্পর্ককে সামনে এগিয়ে নেওয়ার জন্য সৌদি সরকার আন্তরিক। তার নিদর্শন হিসেবে এই খেজুর হস্তান্তর করলাম।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury