1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন

দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

  • প্রকাশের সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৩০ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে দেশের দ্রুততম মানব ও মানবীর খেতাব জিতে নিয়েছেন বাংলাদেশবাহিনীর নৌ দুই অ্যাথলেট মো. ইসমাইল ও শিরিন আক্তার।

শনিবার (২ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্রুততম মানবের খেতাব জিততে ১০.৫০ সেকেন্ড সময় নেন ইসমাইল। আর দ্রুততম মানবীর খেতাব জিততে শিরিন আক্তারের লাগে ১১.৬০ সেকেন্ড।

দ্রুততম মানব ইভেন্টে ১০.৬০ সেকেন্ডে রৌপ্য জেতেন নৌবাহিনীর আবদুল রউফ এবং ১০.৭০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জপদক জেতেন বিমান বাহিনীর নাইম ইসলাম।

স্বর্ণপদক জয়ের পর ইসমাইল বলেন, ‘বাংলাদেশে গেমসে এটা আমার প্রথম স্বর্ণ। সবমিলিয়ে স্প্রিন্টে চতুর্থ স্বর্ণ। ২০১৩ সালে লং জাম্পে রৌপ্য জিতেছিলাম।’
তিনি আরও বলেন, ‘করোনা মহামারির মধ্যেও এই পারফরম্যান্সে আমি খুশি। অনুশীলন কম হলেও দ্রুততম মানব হতে পেরেছি এটাতে আমি তৃপ্ত।

এদিকে দ্রুততম মানবী ইভেন্টে ১১.৭০ সেকেন্ডে সেনাবাহিনীর শরিফা খাতুন রৌপ্য এবং ১২.১০ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন বিকেএসপির সোনিয়া আক্তার।

দ্রুততম মানবী হওয়ার পর শিরিন বলেন, ‘বাংলাদেশ গেমসে এটা আমার প্রথম স্বর্ণ জয়। এর আগে অষ্টম বাংলাদেশ গেমসে বিউটি আপার কাছে হেরে দ্বিতীয় হয়েছিলাম। আমার স্বর্ণ জয়ের পেছনে অবদান বাংলাদেশ নৌবাহিনী, ফেডারেশন এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ)। সর্বোপরি আমি বিকেএসপি থেকে ট্রেনিং করি। যত রকম সুযোগ সুবিধা সব তারা আমাকে করেছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury