1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৮:২৬ পূর্বাহ্ন

বাস থেকে নামিয়ে যাত্রীদের পিটিয়েছে মিয়ানমারের সেনারা

  • প্রকাশের সময় : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
  • ৩০ বার দেখা হয়েছে

বাস থেকে নামিয়ে যাত্রীদের পিটিয়েছে মিয়ানমারের সেনারা। স্থানীয় সংবাদমাধ্যম ইরাবতি প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে শনিবার এ তথ্য জানিয়েছে।

ইরাবতি জানিয়েছে, দেশের বৃহত্তম শহর ইয়াঙ্গুনের নর্থ ওক্কালাপা শহরতলীর কান থার ইয়ার পার্ক এলাকায় শুক্রবার ইয়াঙ্গুন বাস সার্ভিসের কয়েকটি বাস থামায় সেনারা। এসময় তারা যাত্রী ও চালকদের পেটায়।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘তারা (সেনারা) যাত্রীদের বাস থেকে নামায় এবং হাঁটু মুড়ে বসতে বাধ্য করে। তারা কেবল যাত্রীদেরই পেটায়নি, বরং চালককেও মারধর করেছে।

এ ঘটনার পর পেছনে থাকা বাসগুলো ওই সড়ক ছেড়ে অন্যপথ দিয়ে যাওয়া শুরু করে। এতে আশেপাশের লোকজন কী ঘটেছে দেখতে বাড়ির বাইরে বের হতে শুরু করে। এসময় সেনারা ফাঁকা গুলি ছুড়তে শুরু করে।

ওই এলাকার এক বাসিন্দা বলেন, ‘বাসিন্দারা যখন কী ঘটেছে দেখার জন্য বের হয়েছিল নিরাপত্তা বাহিনী তখন ওই এলাকার দিকে গুলি ছুড়তে শুরু করে। এসময় তারা প্রচণ্ড শব্দ করছিল।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া পোস্টে এক যাত্রী লিখেছেন, ‘তারা ওয়াইবিএস ৬৪তে(বাসের রুট নম্বর) ওঠে এবং চালককে লাথি মারে। তারা বন্দুকের নলের মুখে যাত্রীদের লাথি মারতে থাকে এবং বলে যদি পুরুষ হও তবে পাল্টা আঘাত করো। তারা নারী যাত্রীদের চুল টেনে চেহারায় চড় মারে।

প্রসঙ্গত, গত পহেলা ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এরপর থেকে শুরু হওয়া অভ্যুত্থান বিরোধী বিক্ষোভে এ পর্যন্ত ৫৫০ জনের বেশি মানুষ নিহত হয়েছে। সর্বশেষ শনিবার নিরাপত্তা বাহিনীর গুলিতে পাঁচ বিক্ষোভকারী নিহত হয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury