1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ফেরিঘাটে কর্মস্থলে ফেরা মানুষের ঢল

  • প্রকাশের সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ১১০২ বার দেখা হয়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি,

সকাল থেকেই মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ফেরিঘাট এবং ঢাকা-আরিচা মহাসড়কে কর্মস্থলে ফেরা মানুষের ঢল নেমেছে । আগামীকাল রোববার ১আগষ্ট পোশাক কারখানা খোলার ঘোষণার পর থেকেই কর্মস্থলে ফিরছেন হাজার হাজার নারী-পুরুষ।

দেশের দক্ষিণ অঞ্চলের ২১টি জেলার মানুষ রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে ফেরিতে পদ্মা নদী পাড়ি দিয়ে আসছেন পাটুরিয়া ঘাটে। সেখান থেকে খোলা ট্রাক, পিক-আপ ভ্যান, মোটরসাইকেল, রিকশা, ভ্যান, প্রাইভেট কার, মাইক্রোবাস, সিএনজি চালিত অটোরিকশায় চড়ে পাঁচ থেকে ছয়গুণ বেশি ভাড়া দিয়ে যেতে হচ্ছে তাদের।

পাবনার কাজিরহাট থেকে ফেরিতে যমুনা নদী পাড়ি দিয়ে মানিকগঞ্জের আরিচা ঘাটে এসে এক’শ টাকার ভাড়া প্রায় হাজার টাকা দিয়ে ঢাকায় ফিরছেন পোশাক কারখানার শ্রমিকরা। পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটের ফেরিগুলো এবং ঢাকা-আরিচা সহাসড়কে কর্মস্থলে ফেরার যে মানুষের ঢল নেমেছে এতে স্বাস্থ্য বিধিনিষেধের কোন বালাই নেই।

পুলিশ, ম্যাজিস্ট্রেটদের উভয ঘাটে এবং মহাসড়কে দায়িত্ব পালন করতে দেখা গেলেও যাত্রী এবং যানবাহনের চাপ এতোটাই বেশি যে, দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই করার নেই তাদের।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে জরুরি সেবায় নিয়োজিত যানবাহন পারাপারের জন্য আটটি ফেরি নিয়োজিত আছে। তবে রোববার থেকে পোশাক কারখানা খোলার সিদ্ধান্ত হওয়ায় যাত্রীরা এক প্রকার জোড় করেই ফেরিতে উঠছেন। তাই বাধ্য হয়ে তারা যানবাহনের পাশাপাশি যাত্রীও পারাপার করছেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury