1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিঙ্গাইরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা শিবালয় উপজেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ‘তুফান’ ছবিতে যোগ দিলেন চঞ্চল চৌধুরী, দেখা যাবে ‘বিশেষ’ চরিত্রে জাতীয় সংসদের সব উন্নয়নের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী: স্পিকার  উপজেলা নির্বাচন: প্রথম ধাপের ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী তরুণদের আস্থা আর বয়োজ্যেষ্ঠদের নির্ভরতার প্রতীক চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ ভোটেথাকছেনই সাবেক স্বাস্থ্যমন্ত্রীর ফুফাতো ভাই ইসরাফিল

ঘিওরে কারেন্ট জাল পুড়িয়ে দিল প্রশাসন

  • প্রকাশের সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩৫ বার দেখা হয়েছে

মোঃ সাইফুল ইসলাম স্টাফ রিপোর্টার

মানিকগঞ্জ ঘিওরে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এ সময় আইন ভঙ্গ করে এসব জাল বিক্রির দায়ে ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে ঘিওর হাটে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াদিয়া শাবাব।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের কক্ষে যাদের জরিমানা করা হয়েছে তারা হলেন, ঘিওর গোলাপনগর গ্রামের মোঃ আলাউদ্দিন শেখের ছেলে মোঃ রাজিব (২৫), বড়টিয়া ইউনিয়নের রাহাতহাটি গ্রামের মৃত মাঈনুদ্দিনের ছেলে মোঃ রহমত (৫০) ও গোলাপনগর গ্রামের মৃত রহিজ উদ্দিন শেখের ছেলে মোঃ ইকবাল হোসেন (২৮) ।

 

 

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে ঘিওর হাটে কয়েকটি দোকানে সহকারী কমিশনার (ভূমি)র নেতৃত্বে উপজেলা মৎস্য কর্মকর্তাকে নিয়ে অভিযান পরিচালনা করেন। সেখানে অবৈধভাবে জাল বিক্রির দায়ে ৩ জনকে কারেন্ট জালসহ আটক করা হয়। পরে তাদেরকে ভ্রম্যমাণ আদালতে ৫ হাজার টাকা করে তিন জনকে মোট ১৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়। অভিযানের সময় বেশ কয়েকটি দোকান থেকে জাল মজুত ও বিক্রেতারা পালিয়ে গেলেও সেখান থেকে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ করা হয়।

অভিযানকালে তাদের কাছ থেকে প্রায় ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত জালগুলো উপজেলা পরিষদের ভিতরে আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, মৎস্য সংরক্ষণ করার জন্য নিষিদ্ধ কারেন্ট জাল সংরক্ষণ ও বিক্রির দায়ে ৩ জনকে আটক ও জালগুলো জব্দ করে তাদেরকে অর্থদন্ডে জরিমানা করা হয়েছে। সরকারের ঘোষণা অনুযায়ী মৎস্য সংরক্ষণের জন্য নিষিদ্ধ জালের ব্যবহার রুখতে এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury