1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

মানিকগঞ্জে কালীচরণ মন্ডল হত্যা মামলায় আজাদকে আমৃত্য কারাদন্ড

  • প্রকাশের সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৬০ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন:
মানিকগঞ্জ জেলা শহরের আন্ধারমানিক এলাকার ৭০ বছর বয়সী কৃষক কালীচরণ মন্ডলকে দা দিয়ে কুপিয়ে হত্যার দায়ে এক যুবককে আমৃত্যু কারাদন্ড দিয়েছে আদালত।
 আজ বুধবার বিকেল পৌনে ৪ টার দিকে দন্ডপ্রাপ্ত যুবকের উপস্থিতিতে এই দন্ডাদেশ দেন মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য।
দন্ডপ্রাপ্ত যুবকের নাম মো: আজাদ (৩৫)। তিনি মানিকগঞ্জ জেলা শহরের চর বেউথা এলাকার আজাহার আলীর ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১২ জানুয়ারী দুপুরে মানিকগঞ্জ পৌরসভাধীন আন্ধারমানিক এলাকায় গ্রীণ ভ্যালি হ্যাচারীর পশ্চিম পার্শ্বে নিজের সরিষা ক্ষেতে কাজ করছিলেন কালীচরণ মন্ডল (৭০)। বেলা ১২ টার দিকে তার কাছ থেকে ধারালো দা দিয়ে গলা কেটে হত্যা করার পর নিহতের ডান হাত কনুই থেকে কেটে তা একটি প্লাস্টিকের ব্যাগে  নিয়ে যাওয়ার সময় বেউথা ঘাট এলাকায় মোঃ আজাদ  জনগন ও পুলিশের হাতে ধরা পড়ে। পুলিশ এবং জনগনের সামনে সে খুন করার বিষয়টি স্বীকার করে।
এই ঘটনায় নিহতের ছেলেন গোপাল মন্ডল ঘটনার দিনই মানিকগঞ্জ সদর থানায় এজাহার দায়ের করেন। ২০১৫ সালের ২৪ মে আসামী আজাদের বিরুদ্ধে ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হয়। পরবর্তীতে ১৭ জনের স্বাসক্ষীর সাক্ষ্য গ্রহণশেষে গতমাসের ৩১ তারিখে মামলার যুক্তিক তর্ক শোনার পর আজ বেলা পৌনে চারটার সময় বিচারক রায় ঘোষণা করেন।
পরিবারের দাবী, দন্ডপ্রাপ্ত  মোঃ আজাদ  একজন মানসিক বিকারগ্রস্থ, পাগল।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভেকেট মথুর নাথ সরকার এবং আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট এটিএম শাজাহান।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury