1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে সারা বাংলা ১৯৮৮ ব্যাচের এর মিলন মেলা অনুষ্ঠিত মানিকগঞ্জে ‘সুশাসনের জন্য নাগরিক’ সুজনের উদ্যোগে শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক নাগরিক সংলাপ অনুষ্ঠিত মানিকগঞ্জে বেতিলা-মিতরা ইউনিয়নে আসমত আলীকে নৌকা প্রতীক দেওয়ার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন ৮ বছরের পুত্র হারালেন পরিচালক মাসুদ পথিক সুপার টুয়েলভে বাংলাদেশের সম্ভাবনা ২ বছর পর তেহরানে জুমার নামাজ আদায় ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবি প্রশাসনের আশ্বাসে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা মানিকগঞ্জের শিবালয়ে সড়ক দূর্ঘটনায় নিহত ১ । আমার নিউজ মানিকগঞ্জে বেতিলা-মিতরা ইউনিয়নে নৌকার মনোনয়ন দৌড়ে আওয়ামীলীগ নেতা আসমত আলী এগিয়ে

মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করলেন প্রফেসর ড: মো: রেজাউল করিম

  • প্রকাশের সময় : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৬৮২ বার দেখা হয়েছে
এস এম আকরাম হোসেন :
মানিকগঞ্জের সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করলেন প্রফেসর ড. মো: রেজাউল করিম। গত ২৯ সেপ্টেম্বর দেশের ৩২টি সরকারি কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ হয়েছে জানিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।
তিনি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের মেদুলিয়া গ্রামের মরহুম মোঃ সালাউদ্দিন এবং মরহুমা রিজিয়া বেগমের সুযোগ্য সন্তান।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স) ও এমএসসি ও একই বিশ্ববিদ্যালয় থেকে স্বাস্থ্য অর্থনীতিতে পি.এইচডি ডিগ্রি অর্জন করেন।
ব্যাক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই ছেলের জনক। তার স্ত্রী ঢাকার একটি স্বনামধন্য কলেজে অধ্যাপনা করছেন।
তিনি ১৩তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের একজন সদস্য হিসেবে সিভিল সার্ভিস শুরু করেন।
তিনি টাঙ্গাইলের সা’দত কলেজ, সরকারি জগন্নাথ কলেজ, জামালপুরেরর সরকারি আশেক মাহমুদ কলেজ, ঢাকা কলেজ, দিনাজপুর সরকারি কলেজে এবং ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ কর্মরত ছিলেন।তিনি চলতি বছরের পহেলা মার্চ থেকে অধ্যক্ষ পদে পদায়ন হওয়ার আগ পর্যন্ত সরকারী দেবেন্দ্র কলেজে উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন।
তাঁর অনার্স পর্যায়ের জন্য লিখিত ২টিবইয়ের ছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক মানের জার্নালে তাঁর লেখা ১৪ টি গবেষণাধর্মী প্রবন্ধ প্রকাশিত হয়।
তিনি বাংলাদেশ অর্থনীতি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, বাংলাদেশ যুব অর্থনীতিবিদ সমিতির সহ-সভাপতি, মানিকগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সহ- সভাপতি, মেদুলিয়া আগমনী সংস্থার সভাপতি, “Bangladesh Rural Poverty Alleviation” NGO এর উপদেষ্টা, ১৩ তম বিসিএস ফোরামের প্রাক্তন সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ছাড়াও অনেক সামাজিক সংগঠনের সাথে জড়িত আছেন।
তিনি বাংলাদেশ স্কাউটস এর ন্যাশনাল স্কাউটস এওয়ার্ড, বাংলাদেশ স্কাউটস এর উডব্যাচ অর্জন, ২০১৯ সালে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হয়েছেন।

ড. রেজাউল করিম ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর সহ আরও কয়েকটি দেশে প্রশিক্ষণ গ্রহণ ও ওয়ার্কসপে অংশগ্রহণ করেন।
তিনি সরকারি কলেজ শিক্ষকদের প্রশিক্ষণ কোর্সে, বেসরকারি কলেজ শিক্ষকদের সিপিডি প্রশিক্ষণ, কারিকুলাম বিস্তরণ প্রশিক্ষণ,সৃজনশীল পদ্ধতির প্রশিক্ষণ কোর্সের রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করেছেন।
সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন করায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষা মন্ত্রী ডা: দিপু মনি, মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগের মাননীয় সচিব ও মাননীয় মহাপরিচালক সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান প্রফেসর ড. মো: রেজাউল করিম।
তিনি বলেন, ‘আমার প্রাণের চেয়েও প্রিয় যে মাটিতে আমার জন্ম ও যেখানে আমার শৈশব এবং কৈশোর কালের হাজারো স্মৃতি তার ঋণ কিছুটা হলেও শোধ করতে এ মাটির মানুষের সামান্য উপকারে আমি যদি নিজেকে কাজে লাগাতে পারি তাহলে এ জীবন স্বার্থক মনে করবো।’

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury