1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

কাবুলে হামলার আশঙ্কা, নিরাপদ স্থানে যাওয়ার পরামর্শ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের

  • প্রকাশের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৩৮০ বার দেখা হয়েছে

আফগানিস্তানে থাকা যুক্তরাষ্ট্র এবং ব্রিটিশ নাগরিকদের উদ্দেশে সতর্কবার্তা দিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। সে দেশে অবস্থানরত নাগরিকদের রাজধানী কাবুলের বিভিন্ন হোটেলে যেতে নিষেধ করেছে দেশ দুটি।

সোমবার (১১অক্টোবর) এই সতর্কবার্তা দেওয়া হয়েছে।

আমেরিকার স্টেট ডিপার্টমেন্টের থেকে বলা হয়েছে, সেরেনা হোটেলের কাছে বা সেরেনা হোটেলে যেসব আমেরিকার নাগরিক রয়েছেন, তাদের নিরাপত্তার জন্য দ্রুত অন্য কোথাও সরে যাওয়ার জন্য আবেদন জানানো হয়েছে। যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকেও ব্রিটিশ নাগরকিদের আফগানিস্তানে আসতে নিষেধ করা হয়েছে।

আমেরিকা এবং যুক্তরাজ্য সেনা সরিয়ে নেওয়ার পর থেকেই একের পর এক বিস্ফোরণের সাক্ষী থেকেছে আফগানিস্তান। গত শুক্রবার কুন্দুজ প্রদেশে একটি মসজিদে ফের বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতেও শতাধিক আফগানবাসী প্রাণ হারান। এই হামলারও দায় স্বীকার করে ইসলামিক স্টেট।

তালিবান দখল নেওয়ার পর থেকেই কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে উপচে পড়েছিল দেশ ছাড়তে চাওয়া মানুষের ভিড়। সে সময়ই বিমানবন্দর চত্বরে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় ইসলামিক স্টেট-খোরাসান (আইএসকে)। ১৩ জন আমেরিকার সেনাসহ প্রায় ১৭০ জনের মৃত্যু হয়েছিল সেই ঘটনায়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury