1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের

  • প্রকাশের সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ২৮৬ বার দেখা হয়েছে

ওবায়দুল কাদের (ফাইল ফটো)


দেশে সাম্প্রদায়িক অপশক্তি মাথাচারা দিয়ে উঠেছে মন্তব‌্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচাতে হবে। এজন‌্য সামম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে।

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানীতে শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর গণমাধ‌্যমের সাথে কথা বলতে গিয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর ইতিহাসে কোনো রাজনৈতিক হত‌্যাকাণ্ডে এত নৃশংস ঘটনা ঘটেনি। মানবসভ‌্যতার ইতিহাসে সবচেয়ে নৃশংসতম হত‌্যাকাণ্ড ৭৫’এর ১৫ আগস্ট। যে হত‌্যাকাণ্ডের লক্ষ‌্য হয়েছিলো নারী, রাসেলের মতো অবুঝ শিশু, নারী। পৃথিবীর ইতিহাসে কোনো হত‌্যাকাণ্ডে অবুঝ শিশু টার্গেট হয়নি।  অথচ পঁচাত্তরের হত‌্যাকাণ্ডে যে ছিল সম্ভাবনার, মেধা ও বিনয়ের, যার মধ‌্যে ছিলো ভবিষ‌্যৎ নেতৃত্বের ছাপ, সেই রাসেলকেও জীবন দিতে হয়েছিলো।

তিনি বলেন, ৭৫ সাল থেকে এই দেশে হত‌্যা, ষড়যন্ত্র ও সাম্প্রদায়িকতার রাজনীতির যে ধারা, সেই ধারার উত্তরাধিকার এখনো বয়ে চলছে বাংলাদেশের একটি রাজনৈতিক দল বিএনপি। এই হত‌্যা, ষড়যন্ত্র, সাম্প্রদায়িক রাজনীতির জন‌্য বাংলাদেশের বহু কষ্টে অর্জিত গণতন্ত্রের বিকাশ বারবার ব‌্যাহত হচ্ছে।

সাম্প্রদায়িক অপশক্তিকে মোকাবিলা করার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এইদিনে শপথ হোক বাংলাদেশের অর্জন উন্নয়ন, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যে সাম্প্রদায়িক অপশক্তি এবং এদের বিষবৃক্ষ ডালপালা বিস্তার করেছে, এটা উপড়ে ফেলতে হবে।

পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক গোষ্ঠী বিএনপির পৃষ্ঠপোষকতায় সারা বাংলাদেশে তাণ্ডব করেছে উল্লেখ করে তিনি বলেন, গতকাল রাতে রংপুরে একটি জেলেপাড়ায় আগুন দিয়ে মন্দিরে হামলা করেছে, গবাদিপশুর প্রাণহানি হয়েছে। এরকম নৃশংসতম ঘটনা ঘটাচ্ছে হত‌্যাযজ্ঞ চালাচ্ছে। ফেসবুকে আজকে অপপ্রচার করছে। এই অপপ্রচার থেকে রংপুরের ঘটনা ঘটেছে।

এ সময় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত থেকে খোঁজখবর নিচ্ছেন এবং দল থেকেও সতর্ক থাকতে হবে। আজকে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে। এজন‌্য সামম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে।

‘এসব ঘটনা সরকার ঘটাচ্ছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সাংবাদিকদের তিনি বলেন, বিএনপি তো হিন্দুদের বাড়িঘর পাহারা দেওয়ার জন‌্য নেতাকর্মীদের প্রতি অনুরোধ করেছে। ওদেরকে পাহারায় দেওয়া মানেই শিয়ালের কাছে মুরগি বর্গা দেওয়া।

সম্প্রতি রাষ্ট্রধর্ম নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস‌্য সাঈদ খোকনের একটি বক্তবর বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে এ সম্পর্কে তিনি বলেন, কেউ যদি বিচ্ছিন্নভাবে কোনো কথা বলে থাকে এসব ওয়ার্কিং কমিটিতে আলোচনা হবে। দলের মধ‌্যে থেকে দলের আদর্শবিরোধী বক্তব‌্য দিলে সেটি ঠিক হবে না।

এর আগে বনানীতে শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নেতারা। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস‌্য মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সম্পাদক দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ (১৮ অক্টোবর)। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury