1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

সুঁতোয় ঝুলে গেল পর্তুগাল-ইতালির বিশ্বকাপ ভাগ্য

  • প্রকাশের সময় : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ২৫৯ বার দেখা হয়েছে

সুঁতোয় ঝুলে গেছে ইতালি ও পর্তুগালের বিশ্বকাপ ভাগ্য। অর্থাৎ এর মধ্যে যেকোনো একটি দল ২০২২ কাতার বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। অন্য দলটিকে হতে হবে দর্শক।

শুক্রবার (২৬ নভেম্বর) রাতে ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফের ড্র হয়। সেখানে ইতালি পেয়েছে নর্থ মেসিডোনিয়াকে। আর পর্তুগাল পেয়েছে তুরস্ককে। প্লে-অফের সেমিফাইনালে ইতালি যদি নর্থ মেসিডোনিয়াকে হারায় এবং পর্তুগাল প্রতিপক্ষ তুরস্ককে হারাতে পারে তাহলে দল দুটি মুখোমুখি হবে ফাইনালে। অর্থাৎ পর্তুগাল ও ইতালির মুখোমুখি লড়াই। এই লড়াইয়ে যে জিতবে সে জায়গা পাবে ২০২২ কাতার বিশ্বকাপে। অন্য দলকে বিদায় নিতে হবে প্লে-অফ থেকেই।

অর্থাৎ ফুটবলপ্রেমীদের বঞ্চিত হতে হবে বিশ্বকাপে ইতালি কিংবা পর্তুগালের খেলা দেখা থেকে।

বিশ্বকাপ বাছাইপর্ব থেকে আগেই ইউরোপের ১০টি দল কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে। বাকি ১২টি দল প্লে-অফ খেলার সুযোগ পেয়েছে। এই ১২টি দলের মধ্যে মাত্র ৩টি দল সুযোগ পাবে কাতার বিশ্বকাপে খেলার। দুর্ভাগ্যক্রমে প্লে-অফের ‘সি’ গ্রুপে পড়েছে ইতালি ও পর্তুগাল।

অন্যদিকে ‘বি’ গ্রুপের সেমিফাইনালে লড়বে রাশিয়া-পোল্যান্ড ও সুইডেন-চেক প্রজাতন্ত্র। আর ‘এ’ গ্রুপের সেমিফাইনালে লড়বে স্কটল্যান্ড-ইউক্রেন ও ওয়েলস-অস্ট্রিয়া।

তিন গ্রুপ থেকে মোট ছয়টি দল প্লে-অফের ফাইনালে উঠবে। সেখান থেকে বিজয়ী তিনটি দল সুযোগ পাবে কাতার বিশ্বকাপে। বাকি তিনটি দলকে বিদায় নিতে হবে। এখন দেখার বিষয় দুর্ভাগাদের তালিকায় কোন তিনটি দল নাম লেখায়। আর সৌভাগ্যের বারতা নিয়ে কোন তিনটি দল সুযোগ পায় কাতার বিশ্বকাপে খেলার।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury