1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

বিধিনিষেধ না মানলে আইনি ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ২৮১ বার দেখা হয়েছে

ফাইল ছবি


আমার নিউজ ডেক্স,

করোনা সংক্রমণ বাড়ার কারণে সরকার ঘোষিত ১১ দফা বিধিনিষেধ কেউ না মানলে তার বা তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসক সম্মেলনে স্বাস্থ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জেলা প্রশাসকদের সঙ্গে অধিবেশন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এ সময় মন্ত্রী বলেন, করোনা সংক্রমণ বাড়ছে, এখন এর হার ২৫ শতাংশ। বুধবার (১৯ জানুয়ারি) সারা দেশে সাড়ে ৯ হাজার করোনা আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ১২ জন। আমরা আতঙ্কিত না হলেও সংক্রমণের এ হার আশঙ্কাজনক ও চিন্তার কারণ।

সে কারণেই আমরা জেলা প্রশাসকদের বলেছি, গতবার দ্বিতীয় ঢেউ বা প্রথমে যেভাবে সহযোগিতা করেছেন এবারও সেভাবে যেন সহযোগিতা করেন। ডিসিরা জেলা পর্যায়ে কমিটির সভাপতিত্ব করেন। সেখানে সবাইকে নিয়ে কাজ করবেন। যারা স্থানীয় জনপ্রতিনিধি আছেন তাদের নিয়েও এক সঙ্গে কাজ করবেন।

করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ পুরোপুরি প্রস্তুত আছে উল্লেখ করে জাহিদ মালেক বলেন, আমাদের স্বাস্থ্যবিভাগ আগের তুলনায় অনেক ভালো অবস্থানে আছে। আমাদের করোনা টেস্ট করার সমস্যা নেই। টেস্টের পর্যাপ্ত কিটস আছে। হাসপাতালসহ অক্সিজেনের কোনো অভাব নেই। প্রায় ১৩০টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, আমাদের টেলি মেডিসিনের ব্যবস্থা রয়েছে। ২০ হাজার বেড প্রস্তুত রয়েছে। স্বাস্থ্য খাতে ৪০ হাজার নতুন লোক নিয়োগ দেওয়া হয়েছে। ১৫ হাজার ডাক্তার রয়েছে। ২০ হাজার নার্স রয়েছে, টেকনিশিয়ান রয়েছে। সার্বিক বিষয়ে প্রস্তুতি অনেক ভালো।

বিধিনিষেধের বিষয়ে মন্ত্রী বলেন, ওমিক্রন যেভাবে বাড়ছে সেটার লাগাম ধরে রাখতে আমাদের কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। ১১ দফা বলতে বিধিনিষেধগুলো যাতে বাস্তবায়ন করা হয়।  আর সেটা বাস্তবায়নের মূল কারিগর হচ্ছেন, জেলা প্রশাসকরা। মানুষ যখন বাস, ট্রেন, স্টিমারে চড়বে তখন অবশ্যই তাকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব যতটুকু সম্ভব বজায় রাখতে হবে।  আর যারা স্বাস্থ্যবিধি মানবে না, মাস্ক পরবে না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলেছি জেলা প্রশাসকদের।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury