1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঢাকার সাথে মানিকগঞ্জের রেল লাইন নির্মাণের দাবী

  • প্রকাশের সময় : রবিবার, ১৫ মে, ২০২২
  • ৪৯৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

রাজধানী ঢাকার সাথে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট পর্যন্ত রেল লাইন নির্মাণের দাবী জানিয়েছেন মানিকগঞ্জবাসী।
আজ (রোববার) মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে মানিকগঞ্জ সমিতি, ঢাকার কর্মকর্তাদের সাথে মানিকগঞ্জের সুধীজনের সাথে মতবিনিময় সভায় এ দাবী জানান তারা।
মানিকগঞ্জ সমিতির সভাপতি ডা. রওশন আরা বেগমের সভাপতিত্বে এবং সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজুর সঞ্চালনায় অনুষ্ঠিত এই মতবিনময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ,  সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান কামাল, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মোঃ রমজান আলী, মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা, সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক নূরতাজ আলম বাহার, অধ্যাপক আবুল ইসলাম শিকদারসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
বক্তারা বলেন, রাজধানী ঢাকা থেকে মানিকগঞ্জের দুরত্ব মাত্র ৬৫ কিলোমিটার। সড়ক পথে দুর্ভোগের কারণে ঢাকায় কর্মরত এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভাড়া বাসায় থাকছেন। এতে অনেক টাকা বাসা ভাড়ায় চলে যাচ্ছে। অথচ, মানিকগঞ্জ পর্যন্ত রেললাইন থাকতো, তাহলে প্রতিদিন অল্প খরচে, খুব সহজে বাড়ি থেকে ঢাকায় যাতায়াত করতে পারতো। এতে ঢাকায় মানুষ ও যানবাহনের চাপ কমতো। এসব বিষয় উল্লেখ করে বক্তারা ঢাকা থেকে মানিকগঞ্জের পাটুরিয়া পর্যন্ত রেল লাইন নির্মাণের দাবী জানান।
পরে, জেলা প্রশাসকের মাধ্যমে মানিকগঞ্জ সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে রেললাইনের দাবীতে রেল মন্ত্রী ও সচিবের কাছে করা আবেদন পত্রটি তুলে দেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি এ্যাডঃ দীপক কুমার ঘোষ সহ অন্যান্যরা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury