1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাটুরিয়ায় ভোক্তা অধিকারের অভিযান, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্য জব্দ মোহাম্মদ মহসিন ছিলেন একজন আলোকিত মানুষ তুচ্ছ ঘটনায় ধারালো অস্ত্রের কোপের শিকার যুবক মানিকগঞ্জে শুরু হয়েছে বিভাগীয় ক্রিকেট আম্পায়ারদের দুদিনব্যাপী রিফ্রেসার্স কোর্স সবচেয়ে বেশি ভর্তুকি ব্যয় বিদ্যুৎ খাতে মানিকগঞ্জের মোঃ শাহজাহান আলী সাজু বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত বিশ্ব পর্যটন দিবস আজ ২০৪১ সালের উন্নত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে বড় অন্তরায় মাদক: স্বরাষ্ট্রমন্ত্রী দেশে আগামী তিন দিনে বৃষ্টির পূর্বাভাস মানিকগঞ্জে ২০০ পিস ইয়াবা ট্যাবলেট, ১০ গ্রাম হেরোইন ও মাদক বিক্রয়ের নগদ=৩,০০০টাকা সহ ৫জন মাদক কারবারী গ্রেফতার

মানিকগঞ্জে দেওয়ানী মামলা চলমান থাকাবস্থায় আদালতের নির্দেশ না মেনে পাকাঁ দেয়াল নির্মান করে জমি দখলের অভিযোগ 

  • প্রকাশের সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ১০১৫ বার দেখা হয়েছে
স্টাফ রিপোর্টার:
মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া এলাকায় মানিকগঞ্জ সদর সহকারী জজ আদালতে দেওয়ায়ানী ২৮৩/২১ নং মামলা চলমান থাকাবস্থায়  আদালতের নির্দেশনা উপেক্ষা করে পাকাঁ দেয়াল নির্মান করে আ: মজিদের জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী সফিউদ্দিন মাস্টার ও তার বোন ভাগিনাদের  বিরুদ্ধে । আব্দুল মজিদ ভাড়ারিয়া এলাকার হযরত আলীর ছেলে এবং সফিউদ্দিন মাস্টার একই এলাকার আলীমুদ্দিনের ছেলে ।
আদালতের মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া মৌজার আরএস ২৬৬৯ নং দাগে ১৬ডিং এবং ২১৮৫ নং দাগে ৮ ডিং ভূমি পৈত্রিক সূত্রে মালিক আ: মজিদ গং । আ: মজিদ গং এর ভোগদখলে থাকাবস্থায় স্থানীয় সফিউদ্দিন মাস্টার গং জোড় করে দখলের চেষ্টা করে । এর প্রেক্ষিতে আব্দুল মজিদ সফিউদ্দিন মাস্টার গংদের বিরুদ্ধে দেওয়ানী আদালতে একটি  দেওয়ানী মোকদ্দমা দায়ের করেন ।  উক্ত মোকদ্দমায় বাদী পক্ষ গত ১৭/৮/২০২২ তারিখে বিবাদীদের বিরুদ্ধে একটি অস্থায়ী নিষেদাজ্ঞার আবেদন করলে আদালত আবেদনটি  আমলে নিয়ে সফিউদ্দিন মাস্টার গংদের বিরুদ্ধে কারন দর্শানো নোটিশ জারি করেন । কারন দর্শানো নোটিশ প্রাপ্তির পর কোন রকম জবাব দাখিল না করে তড়িঘড়ি করে ৩০/৩৫ জন লেবার নিয়ে স্থানীয় প্রভাবশালীদের সাথে নিয়ে পাকাঁ দেয়াল নির্মান করে ভমি দখল করে । ভূমিতে থাকা মূল্যবান গাছপালা কেটে নিয়ে যায় । এতে বাধাঁ দিলে আ: মজিদ গংদের উপর হামলা চালায় । এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর মানিকগঞ্জ সদর থানায় আ: মজিদের ছেলে জামাল উদ্দিন বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেন । এর পর সফিউদ্দিন মাস্টার পাল্টা থানায় একটি কাউন্টার মামলা করেন । বর্তমানে আ: মজিদ ও তার পরিবার আতংকে ও রিাপত্তাহীনতায় পালিয়ে বেড়াচ্ছে ।
এ বিষয়ে মামলার বাদী আ: মজিদ জানান, সফিউদ্দিন মাস্টার এবং তার বোন ভাগিনারা এলাকার প্রভাবশালীদের নিয়ে আমার পৈত্রিক সূত্রে মালিকানা সম্পত্তিতে পাকা দেয়াল নির্মান করে দখল করে নিচ্ছেন । তারা আদালত ও প্রশাসনকেও মানছেন না ।
এ বিষয়ে অভিযোক্ত সফিউদ্দিন মাস্টারের  সাথে মুঠোফোনে যোগাযোগের চেস্টা করলেও তিনি এই প্রতিবেদকের ফোন রিসিভ করেননি ।
এ বিষয়ে স্থানীয় ভাড়ারিয়া ইউপি চেয়ারম্যান আ: জলিল বলেন, আদালতে নিষেধাজ্ঞা মামলা আছে তা আমার জানা নেই । তবে উভয়পক্ষকে কাগজপত্র নিয়ে পরিষদে আসতে বলেছি । যদি আমার কাছে আসে তবে স্থানীয়ভাবে বিষয়টি সমাধান করার চেষ্টা করবো ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury