1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সিঙ্গাইরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা শিবালয় উপজেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ‘তুফান’ ছবিতে যোগ দিলেন চঞ্চল চৌধুরী, দেখা যাবে ‘বিশেষ’ চরিত্রে জাতীয় সংসদের সব উন্নয়নের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী: স্পিকার  উপজেলা নির্বাচন: প্রথম ধাপের ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী তরুণদের আস্থা আর বয়োজ্যেষ্ঠদের নির্ভরতার প্রতীক চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ ভোটেথাকছেনই সাবেক স্বাস্থ্যমন্ত্রীর ফুফাতো ভাই ইসরাফিল

সমাজ সেবক হিসেবে মানিকগঞ্জের কৃষ্ণপুর ইউনিয়নের লন্ডন প্রবাসী সাইফুল বিশেষ পরিচিতি

  • প্রকাশের সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২০৮৪ বার দেখা হয়েছে

অভি হাসানঃ

একজন সমাজ সেবক হিসেবে এলাকায় সাইফুল বিশেষ পরিচিতি লাভ করছেন। অবহেলিত তাঁর গ্রাম চরকৃষ্ণপুরে একজন সৎ, ন্যায়, নীতিবান, উদার সমাজ সংস্কারক হিসেবে দিন দিন সর্বোপরিচিত হয়ে উঠছেন। ছাত্র জীবন থেকে তিনি অসহায় সহজ সরল ও দুঃখী মানুষের পাশে থেকে মানব সেবায় অভ্যস্ত ছিলেন।

সরকারি চাকরির আয়েসি জীবন ছেড়ে সমাজ সেবক সাইফুল ইসলাম বর্তমানে একজন লন্ডন প্রবাসী । দীর্ঘদিন যাবৎ তিনি সামাজিক অবক্ষয় রোধ ও সমাজ সেবায় তৎপর রয়েছেন। এলাকায় মসজিদ, ওয়াজ মাহফিল, অসহায় মানুষদের চিকিৎসা সেবা, কন্যাদ্বায় গ্রস্থ পরিবার, এতিমখানা ও  গরীব অসহায় সহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে আর্থিকভাবে সাহায্য করে যাচ্ছেন। এমনকি করোনাকালীল দূর্যোগে অসহায় মানুষের ঘরে ঘরে খাবার সামগ্রী পৌঁছে দেয়ার ব্যাবস্থা করে দিয়েছেন সুদূর লন্ডন থেকেও ।

এছাড়াও এলাকার তরুন ছেলেদের ক্রিকেট ফুটবল, ব্যাটমিন্টন খেলায় সহযোগীতাসহ ক্রীড়াঙ্গনে রয়েছে তার বিশেষ অবদান। জনহিতৈশী, জননন্দিত, সহজ সরল, শান্ত সদা হাস্যময়, ভদ্র স্বভাব সুলভ আচরনের এ ব্যাক্তিটি ঘুণে ধরা সমাজকে উন্নয়নের পথে আনতে চায়। এলাকার সচেতন মানুষদের সঙ্গে নিয়ে সন্ত্রাস চাঁদাবাজ, চুরি, ডাকাতি, মাদক, নারী নির্যাতন, বাল্য বিবাহ ইভটিজিং রোধে সব সময় তিনি সোচ্চার।

সমাজ সেবক সাইফুল ইসলাম একজন সৎ ও ন্যায় নিষ্ঠাবান ব্যক্তি, পর অর্থ লোভী নয়। সকলের সহযোগীতা নিয়ে এলাকার উন্নয়নমূলক কাজে অংশগ্রহন সহ গরীব, দুস্থ্য ও অসহায়দের পাশে থেকে সব সময় সহযোগীতা করতে চান তিনি।

সাইফুল ইসলামের গ্রামের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার     কৃষ্ণপুরের ইউনিয়নের চরকৃষ্ণপুরের কাঁচা মেঠোপথ ধরে হাটতে হাটতে কথা হয় তাঁর গ্রামেরই মোঃ জুবায়েরের সাথে। জুবায়ের বলেন, “আমার ছোট চাচা জামান মোল্লা গত কয়েক বছর ধইরা ক্যান্সারে ভুগছিলেন শেষ সম্বল ভিটা বাড়ি বিক্রি করে চিকিৎসা করার পরে আমরা যখন আর চিকিৎসা ভার বহন করতে পারছিলাম না তখন লোক মারফত আমার চাচার কথা শুইনা সাইফুল ভাই আমার চাচার সমস্ত চিকিৎসা খরচ বহন করেছেন”।

আরও কথা হয় সাইফুল ইসলামের নিজ গ্রামের মোঃ কাসেম দম্পতির সাথে। কাসেমের স্ত্রী,সাইফুল ইসলামের কথা বলতে যেয়ে কান্না জড়িত কন্ঠে বলেন, “আমার মাইয়ার বিয়া দেওনের সময় সাইফুল ভায়ে আমাগো অনেক সাহায্য করছে। করোনার সময় লন্ডন থিক্কা অনেক টাকা পাঠাইছে, আমাগো বাড়ি সহ পাড়ার অন্যান্য বাড়িতে বন্যার মধ্যেও মাইসেরে দিয়া চাইল, ডাইল,ত্যাল, কিনা বাড়ি বাড়ি নৌকা দিয়া পৌঁছাইয়া দেওনের ব্যাবস্থা করছে”।

এই দম্পতির সাথে কথা বলার সময় পাশে দাঁড়িয়ে থাকা মোঃ রিয়ান হোসেন বলেন, বর্তমানে আমি কৃষি ডিপ্লোমা করছি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে । আমার যাবতীয় পড়ার খরচ বহন করেছেন সাইফুল কাকা।এমনকি আমি ছাড়াও আরো অনেকেই সাইফুল কাকার পাঠানো টাকায় স্কুল কলেজ, মাদ্রাসায় পড়াশোনা করছে।

শেষ কথা: ‘মানুষ মানুষের জন্য” এ বাক্যটির প্রমাণ মিলে সাইফুল ইসলাম ও তাঁর জনহিতকর কাজে। প্রচার বিমুখ এই মানুষটি নীরবে আর নিভৃতে মানুষের জন্য কাজ করাটাকেই পছন্দ করেন। মৃত্যুর আগ পর্যন্ত এলাকার মানুষের জন্য কাজ করে যাবেন বলে জানান এই লন্ডন প্রবাসী সাইফুল ইসলাম। তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury