1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিঙ্গাইরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা শিবালয় উপজেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ‘তুফান’ ছবিতে যোগ দিলেন চঞ্চল চৌধুরী, দেখা যাবে ‘বিশেষ’ চরিত্রে জাতীয় সংসদের সব উন্নয়নের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী: স্পিকার  উপজেলা নির্বাচন: প্রথম ধাপের ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী তরুণদের আস্থা আর বয়োজ্যেষ্ঠদের নির্ভরতার প্রতীক চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ ভোটেথাকছেনই সাবেক স্বাস্থ্যমন্ত্রীর ফুফাতো ভাই ইসরাফিল

মানিকগঞ্জের বর্ষীয়ান বাম নেতা মুক্তিযোদ্ধা আরজু আর নেই

  • প্রকাশের সময় : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
  • ১৯৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:
মানিকগঞ্জের বর্ষীয়ান বাম নেতা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) জেলা কমিটির সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম আরজু মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন…)।
সোমবার (৩০ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে জেলা সদরের রিজার্ভ ট্যাংক এলাকায় নিজ বাসভবনে মারা যান তিনি।
তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্র ইউনিয়নের মানিকগঞ্জ জেলা কমিটির সাবেক সভাপতি ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির মানিকগঞ্জ জেলা কমিটির সদস্য এম আর লিটন।
আজাহারুল ইসলাম আরজু ১৯৭১ সালে মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এসএসসিতে পড়ার সময় বামপন্থী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নে যুক্ত হন।
পরবর্তীতে মুক্তিযুদ্ধ শুরু হলে ২ নম্বর সেক্টরে ক্যাপ্টেন হালিমের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি মানিকগঞ্জের বিভিন্ন অঞ্চলে মুক্তিযুদ্ধ সংগঠিত করেন ও সম্মুখ লড়াইয়ে অংশ নেন।
পরবর্তী সময়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের মানিকগঞ্জ জেলা কমিটি, কেন্দ্রীয় কমিটি এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টিতে যোগ দিয়ে জেলা ও কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পর্যায়ের দায়িত্ব পালন করেন। এছাড়া মানিকগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
আমৃত্যু তিনি দলের মানিকগঞ্জ জেলা কমিটির সদস্য ও কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতির দায়িত্ব পালন করছিলেন।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে পড়াশোনার মধ্যেই স্কলারশীপ পেয়ে বুলগেরিয়ায় পড়াশোনা করতে যান। পরে দেশে ফিরে তিনি মানিকগঞ্জের খাবাসপুর কলেজে শিক্ষকতা ও অধ্যক্ষের দায়িত্ব পালন করেন।
এছাড়া পরবর্তীতে আইন বিষয়ে পড়াশোনা করে মানিকগঞ্জ জেলা আদালতে আইন পেশায় নিয়োজিত হন। মানবাধিকার ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোয় আইনজীবী হিসেবে পরিচিতি পান তিনি।
আজাহারুল ইসলাম আরজু রাজনীতি ছাড়াও মানিকগঞ্জের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন কর্মকাণ্ডে সামনের সারিতে থেকে যুক্ত ছিলেন। মানিকগঞ্জের বিজয় মেলা সংগঠিত করতেও ভূমিকা রেখেছেন তিনি। এছাড়া নদী আন্দোলন, পরিবেশ আন্দোলনসহ মানিকগঞ্জের জনসম্পৃক্ত নানা আন্দোলনে যুক্ত ছিলেন। এসব কারণে অপরাপর রাজনৈতিক দলগুলোর কাছেও সম্মানিত ছিলেন তিনি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury