1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
তরুণদের আস্থা আর বয়োজ্যেষ্ঠদের নির্ভরতার প্রতীক চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ ভোটেথাকছেনই সাবেক স্বাস্থ্যমন্ত্রীর ফুফাতো ভাই ইসরাফিল মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল উপ-সহকারী প্রকৌশলীর সিংগাইরে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করলেন-এমপি টুলু মানিকগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপিপন্থী দুই নেতার বহিষ্কার দাবিতে মিছিল মানিকগঞ্জে সেতুর উপর ট্রাক বিকল, ঝিটকা – মানিকগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ, ভোগান্তি বার্সেলোনাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল ভাড়াটিয়ার ঘরে মিললো বাড়িওয়ালার স্ত্রীর গলাকাটা লাশ ঢাকায় দুই দুর্ঘটনা: পোশাক ও পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু মে মাসে ঢাকা আসছেন বিনয় কোয়াত্রা

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে সরকারি দেবেন্দ্র কলেজে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ২৩৫ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

”এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম” ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে সরকারি দেবেন্দ্র কলেজে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ (০৯ মার্চ) বৃহস্পতিবার মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের সভা কক্ষে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ সায়েদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ রেজাউল করিম, স্বাগত বক্তা হিসেবে  উপস্থিত ছিলেন ঐতিহাসিক ৭ই মার্চ ২০২৩ উদযাপন কমিটির আহবায়ক ড. মুহাম্মদ মাহফিল খান,আলোচক হিসেবে ছিলেন সরকারি দেবেন্দ্র কলেজের উপাধাক্ষ প্রফেসর বদর উদ্দিন আহাম্মদ, এবং শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক গিরীন্দ্র কুমার রায়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের, ইংরেজি বিভাগের, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের, ইতিহাস বিভাগের, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের, দর্শন বিভাগের, হিসাব বিজ্ঞান বিভাগের, রসায়ন বিভাগের, পদার্থ বিজ্ঞান বিভাগের,গণিত বিভাগের, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের, প্রাণিবিদ্যা বিভাগের, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের, মার্কিটিং বিভাগের, শরীর চর্চা বিভাগের, ইসলাম শিক্ষা ও গ্রন্থাগার বিভাগের শিক্ষকবৃন্দ।

আলোচনা সভার বক্তব্যে বলেন ঐতিহাসিক ৭ই মার্চ বাঙালি জাতিকে সংঘবদ্ধ হতে সহায়তা করেছিল, ৭ মার্চে রেসকোর্স থেকে বঙ্গবন্ধুর ঘোষণা না আসলে হয়তো এতো অল্প সময়ের মধ্যে প্রতিরোধ ও জেগে ওঠার মানসিকতা গড়ে উঠতো না। ৭ ই মার্চে বঙ্গবন্ধুর ভাষণে ৫২ ভাষা আন্দোলন থেকে ৭০ এর নির্বাচনে বাঙ্গালীদের উপর নির্মম অন্যায় অত্যাচারের কথা বলেছেন। দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধ থেকে শুরু করে গণমানুষের অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে সেই মহাকাব্য। ৭ই মার্চের ১৯ মিনিটের সুমধুর ভাষণটি বিশ্বের ১২টি ভাষায় অনুদিত হয়েছে।ইউনেস্কো ২০১৭ সালের ৩১ অক্টোবর ঐতিহাসিক ভাষণটি ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টার’ এ অন্তর্ভুক্ত করে। এটি নি:সন্দেহে সমগ্র বাঙালির জন্য একটি গর্বের বিষয়, অহংকারের বিষয়।

আলোচনা সভা শেষে রচনা ও কুইচকুইচ প্রতিয়োগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury