1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিঙ্গাইরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা শিবালয় উপজেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ‘তুফান’ ছবিতে যোগ দিলেন চঞ্চল চৌধুরী, দেখা যাবে ‘বিশেষ’ চরিত্রে জাতীয় সংসদের সব উন্নয়নের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী: স্পিকার  উপজেলা নির্বাচন: প্রথম ধাপের ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী তরুণদের আস্থা আর বয়োজ্যেষ্ঠদের নির্ভরতার প্রতীক চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ ভোটেথাকছেনই সাবেক স্বাস্থ্যমন্ত্রীর ফুফাতো ভাই ইসরাফিল

মানিকগঞ্জ এর ভবিষ্যৎ কী???

  • প্রকাশের সময় : রবিবার, ৪ জুন, ২০২৩
  • ৪২১ বার দেখা হয়েছে
দেওয়ান সাদমান শাওন, স্টাফ রিপোর্টার:
মানিকগঞ্জ এর ভবিষ্যৎ কী??? বর্তমানে ঢাকা শহরের অবস্থা কারোর অজানা নেই আমাদের! ঢাকায় বসবাসকারী মানুষ মৃত্যু ঝুঁকি নিয়ে তাদের জীবন পার করছেন।প্রথমত বায়ুদূষণ লেগেই আছে।এমন দূষিত পরিবেশে সুস্থভাবে জীবনযাপন দূর্বিষহ।আর অপরিকল্পিত নগরায়ন এর ফলে প্রায় প্রতিদিন কোন না কোন দূর্যোগ লেগে প্রাণহানি হচ্ছে।
গতকাল বিস্ফোরণ,আজ আগুন,আগামীকাল ভবনধ্বস সহ কিছু না কিছু লেগেই আছে।
মানিকগঞ্জ এর দিকে লক্ষ্য করলে দেখা যাবে ব্যাপক নগরায়ন হচ্ছে।মানিকগঞ্জ জেলার উন্নয়ন হচ্ছে।বড় বড় অট্টালিকা হচ্ছে।কিন্তু একটি প্রশ্ন থেকেই যায়?কতটুকু নিয়ম মেনে নগরায়ন হচ্ছে?কতটুকু নিয়ম মেনে উন্নয়ন হচ্ছে?কতটুকু নিয়ম মেনে বড় বড় অট্টালিকা তৈরি হচ্ছে?
মানিকগঞ্জ জেলা শহরের প্রধান সড়ক অর্থাৎ শহীদ রফিক সড়ক তুলনামূলকভাবে অনেক।চাপা।চলাচল কষ্টের,তার উপর রাস্তার ২(দুই) ধারে থাকে সারি সারি যানবাহন পার্কিং।
প্রতিটি এলাকায় বড় বড় ভবন নির্মান হচ্ছে।এবং সেই সাথে তৈরি হচ্ছে সরু গলি।জরুরি প্রয়োজনে উদ্ধার কার্যক্রম চালানো প্রায় অসম্ভব।আবার একটু ভেতরে আগুন লাগলে ফায়ার সার্ভিসের গাড়ি পৌছানো দুঃখসাধ্য। কিছুদিন আগে ঢাকার বঙ্গবাজারে লাগা আগুন নেভানোর জন্য পাশের ঢাকা কলেজের পুকুর থেকে পানি নেওয়া হয়।মানিকগঞ্জে বর্তমানে যেভাবে জলাশয় ভরাট করে ভবন নির্মান করা হচ্ছে এবং আশে পাশের পুকুরের পানি যেভাবে দূষণ করা হচ্ছে একসময় পানি পাওয়া দুষ্কর।
মানিকগঞ্জ জেলার ভেতর দিয়ে বহমান ৪টি নদী।পদ্মা,যমুনা,ধ্বলেশ্বরি এবং কালীগঙ্গা।ধ্বলেশ্বরি নদী মৃতপ্রায়।বুড়িগঙ্গা নদীর দিকে ধাবিত হচ্ছে ধ্বলেশ্বরি।কালীগঙ্গা নদীর পানিতে কলকারখানার বর্জ্য ফেলে সেটিও দূষন করা হচ্ছে।
মানিকগঞ্জ জেলায় বিনোদনের জন্য সেই কোন বিনোদন কেন্দ্র।বিশেষ করে শহরে খেলাধুলার জন্য নেই পর্যাপ্ত মাঠ।ভবিষ্যৎ প্রজন্ম একটি অসুস্থ প্রজন্ম হবে বলে ধরে নেওয়া যায়।অবশ্যই নগরায়ন,উন্নয়ন,আধুনিকতা প্রয়োজন।তবে সেটি সঠিক নিয়ম মেনে হওয়া প্রয়োজন।যেনো একটা সুস্থ শহরে বসবাস করতে পারি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury