1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ‘ভাইভা’ দিলেন শেখ মোরসালিন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩৭ বার দেখা হয়েছে

বাংলাদেশ ফুটবলের উদীয়মান তারকা শেখ মোরসালিন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ভাইভা তথা মৌখিক পরীক্ষা দিয়েছেন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একটি বিশেষজ্ঞ কমিটির মাধ্যমে তার সরাসরি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এটা যাচাই-বাছাই শেষে তাকে ভর্তির সুপারিশ করা হবে।

ভাইভা শেষে মোরসালিন রাইজিংবিডিকে বলেন, ‘আজ ভাইভা ছিল। ভালো হয়েছে ভাই। ক্যান্ডিডেট অনেক। স্যাররা বলছেন যাচাই-বাছাই শেষে যোগ্যদের ভর্তির জন্য সুপারিশ করবেন।’

এর আগে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফল করেন মোরসালিন। এসএসসিতে মানবিক বিভাগ থেকে জিপিএ-৪.৪৪ ও এইচএসসিতে একই বিভাগ থেকে জিপিএ-৫ পান তিনি।

১৯ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় খেলোয়াড় কোটা চালু হয়েছে। চলতি ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে ভর্তি পরীক্ষা ছাড়াই কেবল মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশ নিয়েই ভর্তি হতে পারবেন জাতীয় পর্যায়ে ভালো করা খেলোয়াড় শিক্ষার্থীরা। সেই সুযোগ কাজে লাগিয়ে মোরসালিন গেল জুলাইয়ে প্রয়োজনীয় সনদপত্রসহ সাদা কাগজে সংশ্লিষ্ট ভর্তি পরীক্ষার ইউনিট প্রধান বরাবর ভর্তির জন্য আবেদন করেন। সেটা যাচাই-বাছাই শেষে আজ তাকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হয়। আনুষ্ঠানিকতা শেষে তাকে সমাজ বিজ্ঞান অনুষদের বিষয়ে ভর্তির জন্য সুপারিশ করা হবে।

বসুন্ধরা কিংসের হয়ে খেলে আলোচনায় আসা ১৭ বছর বয়সী মোরসালিনের জাতীয় দলে অভিষেক হয় ১৫ জুন কম্বোডিয়ার বিপক্ষে। এরপর ভারতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপ ও ভুটানের বিপক্ষে গোল করে দলকে জেতান। তার পারফরম্যান্সে ভর করে বাংলাদেশ ১৪ বছর পর সাফের সেমিফাইনালে জায়গা করে নেয়। এরপর সবশেষ ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের সিরিজেও গোল করেন তিনি। বাংলাদেশের হয়ে মোট ৭ ম্যাচ খেলে গোল করেছেন ৩টি। জাতীয় দলের হয়ে তিনি সর্বোচ্চ গোলদাতা হতে চান।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury