1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২২ জুন ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

এসএসসি ১৯ ব্যাচের উদ্দ্যেগে বৃক্ষরোপন কর্মসূচি

  • প্রকাশের সময় : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৩০ বার দেখা হয়েছে

মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় এর এসএসসি ব্যাচ ২০১৯ এর পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে।গত ৬ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ এবং বিদ্যালয়ের খেলার মাঠে ফুল ও ফলজ গাছ রোপন করে তারা।সকাল ১০ঘটিকায় স্কুল প্রাঙ্গণে বৃক্ষরোপণ এর উদ্ভোদন করেন বিদ্যালয়ের প্রধানশিক্ষক মাকসুদা লিপি।

মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাকসুদা লিপি বলেন,স্কুলের সাবেক শিক্ষার্থীরা যে উদ্দ্যেগ নিয়েছে তা নিঃসন্দেহে ভালো কাজ।এই গাছরোপন আমাদের মনকে যেমন তৃপ্তি দিবে তেমনি আমাদের পরিবেশে অক্সিজেন দিবে।

১৯ব্যাচের শিক্ষার্থী দেওয়ান সাদমান শাওন বলেন,আমরা আমাদের ব্যাচের পক্ষ থেকে স্কুলের এবং স্কুল মাঠের সৌন্দর্য বর্ধন এবং পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বিভিন্ন ফুল ও ফল গাছ রোপন করেছি।ফুল গাছের মধ্যে কৃষ্ণচূড়া,জারুল,সোনালু,পলাশ,রঙ্গন এবং ফলের মধ্যে ছবেদা,আম,জাম,পিসফল গাছ রোপন করেছি।এছাড়া আমাদের যেসকল বন্ধুরা আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছে তারা সহ আমাদের ব্যাচের সকলের নামে সদকায়ে জারিয়া হিসেবে আমরা এই বৃক্ষরোপণ করতেছি।

১৯ব্যাচের শিক্ষার্থী রোহান বিশ্বাস বলেন,আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি।শুধু বৃক্ষরোপণ না আমরা এই গাছগুলোর পরিচর্যাও করব যেনো গাছগুলো টিকে যায়।

অ্যালামনাই এসোসিয়েশন এর সভাপতি গোলাম সারোয়ার ছানু বলেন,এসএসসি ব্যাচ-১৯ যে উদ্দ্যেগ গ্রহণ করেছে তা অনেক ভালো এবং সুন্দর উদ্দ্যেগ।শুধু রোপণনা গাছগুলো টিকিয়েও রাখতে হবে এর জন্য আমরা সকল সহযোগিতা করব।এই মাঠটি আমাদের হাই স্কুলের মাঠ।মাঠটি আমাদের রক্ষা করতে হবে।

অ্যালামনাই এসোসিয়েশন এর সহ-সভাপতি জাহাঙ্গীর আলম বিশ্বাস বলেন,এই মাঠটি হাইস্কুলের মাঠ হওয়া সত্ত্বেও স্কুলের কর্তৃত্ব নেই।সারা বছর মেলা সহ নানা অনুষ্ঠান লেগেই থাকে মাঠটিতে।বর্তমানে জলবায়ু পরিবর্তন এর মূলকারণ হচ্ছে বৃক্ষ নিধন।এসএসসি ২০১৯ব্যাচ পরিবেশের ভারসাম্য রক্ষার্থে একটি মহোৎ উদ্দ্যেগ গ্রহণ করেছে।আমাদের সকলের উচিত তাদের সহযোগিতা করা।

১৯ব্যাচের শিক্ষার্থী তৌফিক ইমরোজ সিয়াম স্কুলের প্রধান শিক্ষক ও অ্যালামনাই এসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়ে বলে,আমাদের অনুপ্রেরণা এবং সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ আমাদের বিদ্যালয় এর বর্তমান প্রধান শিক্ষককে।এছাড়াও আমাদের পরামর্শ দেওয়ার জন্য ধন্যবাদ জানাই ছানু আঙ্কেল,জাহাঙ্গীর আঙ্কেল সহ অ্যালামনাই এসোসিয়েশন এর সকল সদস্য ও বড়ভাইদের।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury