1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন

ঘূর্ণিঝড় রিমালে স্থগিত হওয়া ১৯ উপজেলা ভোটগ্রহণ আজ।

  • প্রকাশের সময় : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ২০ বার দেখা হয়েছে

দেওয়ান সাদমান শাওন,স্টাফ রিপোর্টার

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে স্থগিত হওয়া ১৯ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে আজ। ৯ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৯টি উপজেলায় এক হাজার ১৮১টি কেন্দ্রে একটানা ভোটগ্রহণ চলবে।

তবে, এখনও স্থগিত রয়েছে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। স্থানীয় সংগঠন ইউপিডিএফের অবরোধের ফলে দ্বিতীয় দফায় এখানে ভোটগ্রহণ স্থগিত করে ইসি। নির্বাচন স্থগিত ঘোষণার পর, গতকাল শনিবার দুপুরে অবরোধ প্রত্যাহার করে নেয় ইউপিডিএফ।

আজ যেসব উপজেলায় ভোটগ্রহণ চলছে,
বাগেরহাট জেলার শরণখোলা, মোরেলগঞ্জ ও মোংলায়। খুলনা জেলার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়ায়। বরিশাল জেলার গৌরনদী ও আগৈলঝাড়ায়। পটুয়াখালী জেলার সদর উপজেলা, দুমকী ও মির্জাগঞ্জে। পিরোজপুরের মঠবাড়িয়া এবং ভোলার তজুমদ্দিন ও লালমোহনে। ঝালকাঠির রাজাপুর ও কাঁঠালিয়ায়। বরগুনার বামনা ও পাথরঘাটা এবং নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলায়।

১৯টি উপজেলার মধ্যে ১৮টিতে ভোট হবে ব্যালট বাক্সে। দুর্গম অঞ্চল বিবেচনায় ১৭৯টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার পৌঁছেছে গতকাল। আজ সকালে ভোট শুরুর আগে বাকি এক হাজার দুটি কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে শুধু পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায়।

সুষ্ঠু ভোট আয়োজনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে । ৯ জন রিটার্নিং অফিসার এবং ১৯ জন সহকারী রিটার্নিং অফিসার ভোট পরিচালনার দায়িত্ব পালন করবেন। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, বিজিবি, র‍্যাব ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে প্রতি ইউনিয়নে থাকবেন একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury